Mumbai City FC

কৃষ্ণদের কাজ কঠিন করল মুম্বই

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করতে হলে আগামী রবিবার শেষ ম্যাচে সবুজ-মেরুনের বিরুদ্ধে জিততেই বিপিনদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ০৫:২৮
Share:

মুম্বই সিটি এফসি ঝড়ে বিপর্যস্ত ওড়িশা। নেপথ্যে বিপিন সিংহের অনবদ্য হ্যাটট্রিক। মুম্বইয়ের দুরন্ত জয়ের ফলে চাপ বাড়ল এটিকে-মোহনবাগানের। এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জনের শেষ ম্যাচে সের্খিয়ো লোবেরা-র দলের বিরুদ্ধে হারলে চলবে না রয় কৃষ্ণদের।

Advertisement

লিগ টেবলে সবার শেষে থাকা ওড়িশার বিরুদ্ধে এই ম্যাচটা ছিল বার্তোলোমেউ ওগবেচে-দের মরণ-বাঁচন লড়াই। কারণ, পয়েন্ট নষ্ট করলেই শেষ হয়ে যেত এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন। বুধবারই এশিয়ার সর্বোচ্চ লিগে খেলার ছাড়পত্র পেয়ে যেত সবুজ-মেরুন। নয় মিনিটে দিয়েগো মউরিসিয়ো পেনাল্টি থেকে গোল করে ওড়িশাকে এগিয়ে দেওয়ায় উৎসবও শুরু করে দিয়েছিলেন এটিকে-মোহনবাগানের সমর্থকেরা। কিন্তু ১৪ মিনিটে ১-১ করেন ওগবেচে। ৩৮ মিনিটে মুম্বইকে ২-১ এগিয়ে দেন বিপিন। ৪৩ মিনিটে ফের গোল করেন ওগবেচে। এক মিনিটের মধ্যে মুম্বইয়ের হয়ে গোল করেন সাই গোদার্দ।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার দু’মিনিটের মধ্যে মুম্বইকে ৫-১ এগিয়ে দেন বিপিন। ৮৪ মিনিটে পেনাল্টি থেকে নেওয়া আহমেদ জোসুয়ার শট বাঁচান ওড়িশার গোলরক্ষক আর্শদীপ সিংহ। ৮৬ মিনিটে গোল করে সপ্তম আইএসএলে প্রথম হ্যাটট্রিক করলেন। শুধু তাই নয়। প্রথম ভারতীয় হিসেবে দেশের সর্বোচ্চ লিগে হ্যাটট্রিক করার কীর্তিও গড়লেন এটিকে ছেড়ে তিন বছর আগে মুম্বইয়ে যোগ দেওয়া বিপিন। ওড়িশাকে হারিয়ে ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দ্বিতীয় স্থানেই রয়েছে মুম্বই। সমসংখ্যক ম্যাচ খেলে শীর্ষ স্থানে থাকা এটিকে-মোহনবাগানের পয়েন্ট ৪০। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করতে হলে আগামী রবিবার শেষ ম্যাচে সবুজ-মেরুনের বিরুদ্ধে জিততেই বিপিনদের। তখন দু’দলেরই পয়েন্ট সমান হবে। কিন্তু মুখোমুখি সাক্ষাতে এগিয়ে থাকায় এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে মুম্বই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন