বিরাট জয়ে প্লে-অফ লড়াইয়ে মুম্বই

প্লে-অফের দৌড়ে কে এগিয়ে যাবে? বেঙ্গালুরু, না মুম্বই? ম্যাচ শুরুর আগে এটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। সেই যুদ্ধে বুধবার বিরাট কোহালির আরসিবিকে ৬ উইকেটে হারাল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স।

Advertisement
বেঙ্গালুরু শেষ আপডেট: ১২ মে ২০১৬ ০৩:৪৬
Share:

১৯ বলে ৩৫। দলকে জিতিয়ে জন্মদিনে পা পোলার্ডের। ছবি: বিসিসিআই

প্লে-অফের দৌড়ে কে এগিয়ে যাবে? বেঙ্গালুরু, না মুম্বই? ম্যাচ শুরুর আগে এটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। সেই যুদ্ধে বুধবার বিরাট কোহালির আরসিবিকে ৬ উইকেটে হারাল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। পয়েন্ট টেবলের যা অবস্থা তাতে রোহিতরা প্লে-অফের আশা যে রকম জিইয়ে রাখলেন, ততটাই কঠিন হয়ে গেল পথটা কোহালিদের জন্য। বেঙ্গালুরুকে প্লে-অফে উঠতে তাদের বাকি চারটে ম্যাচই জিততে হবে। মুম্বই সেখানে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে উঠে এল চার নম্বরে।

Advertisement

বিরাট (৭) রান পানন, গেইলও (৫) না। ডে’ভিলিয়ার্স ২৪ রানের বেশি করতে পারেননি। বেঙ্গালুরুর ‘সুপার থ্রি’ বড় রান না পেলে দিনটা যে রকম যাওয়ার কথা সে রকম পুরোপুরি অবশ্য যায়নি লোকেশ রাহুলের (৫৩ বলে ৬৮) ব্যাটের জোরে। মুম্বইয়ের সামনে ১৫২ রানের টার্গেট রেখেছিল আরসিবি। চিন্নাস্বামীর পিচে যে স্কোর তুলতে মুম্বইয়ের খুব একটা কষ্ট হবে না বলেই মনে করেছিলেন অনেকে। কিন্তু বরুণ অ্যারন (২-৩৭), চাহালদের (১-১৬) দাপটে একটা সময় স্কোরবোর্ডে ৬০ তুলতে না তুলতেই রোহিত (২৫) আর পার্থিব পটেলকে (১) হারিয়ে কিছুটা চাপে পড়ে গিয়েছিল মুম্বই। এর পরে প্রথমে অম্বাতি রায়ডু (৪৪) আর শেষ দিকে কায়রন পোলার্ড (১৯ বলে ৩৫ ন.আ.) এবং জস বাটলারের (১১ বলে ২৯ ন.আ.) ব্যাটিং-ঝড়ে শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে ১৫৩-৪ তুলে জিতে যায় মুম্বই ইন্ডিয়ান্স।

সংক্ষিপ্ত স্কোর: রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১৫১-৪ (রাহুল ৬৮ ন.আ.), মুম্বই ইন্ডিয়ান্স ১৫৩-৪ (রায়ডু ৪৪)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন