বন্দুকবাজ খুনির রোষে ইব্রা

খুনির রোষে ‘প্রপেলার কিক’-এর মালিক জ্লাটান ইব্রাহিমোভিচ? যে রোষে সুইডেনের ফুটবল অধিনায়ককে গুলি করে মারার পরিকল্পনা কবুল করেছেন পেশাদার খুনি পিটার মাঙ্গস। চাঞ্চল্যকর এই তথ্যটি মিলেছে সুইডেনের সংশোধনাগারে আটক মাঙ্গস-এর আত্মজীবনী থেকেই।

Advertisement

সংবাদ সংস্থা

স্টকহলম শেষ আপডেট: ১১ মে ২০১৫ ০৩:১৬
Share:

খুনির রোষে ‘প্রপেলার কিক’-এর মালিক জ্লাটান ইব্রাহিমোভিচ?

Advertisement

যে রোষে সুইডেনের ফুটবল অধিনায়ককে গুলি করে মারার পরিকল্পনা কবুল করেছেন পেশাদার খুনি পিটার মাঙ্গস।

চাঞ্চল্যকর এই তথ্যটি মিলেছে সুইডেনের সংশোধনাগারে আটক মাঙ্গস-এর আত্মজীবনী থেকেই। সুইডেনে এই বন্দুকবাজের পরিচয় একজন ‘সিরিয়াল কিলার’ হিসেবেই। ইতিমধ্যেই মাঙ্গসের নামে দু’টি খুন এবং আটটি খুনের চেষ্টার অভিযোগে বিচার চলছে ইব্রাহিমোভিচের দেশে। ২০০৯-১০ এই দু’বছরে গুলি করে খুন করার একাধিক অভিযোগ রয়েছে মাঙ্গসের নামে।

Advertisement

তবে ইব্রার গোলে তাঁর পছন্দের দলের হেরে যাওয়া কিংবা ইব্রার খারাপ পারফর্ম্যান্সের জন্য মাঙ্গসের প্রিয় টিমের লজ্জা বাড়ার জন্য নয়, প্যারিস সাঁ জাঁ-র এই স্ট্রাইকারকে মাঙ্গস গুলি করতে চেয়েছিলেন ফুটবলারটির আচরণ তাঁর পছন্দ না হওয়ার জন্য। তাও সেটা আবার গাড়ি দাঁড় করানো নিয়ে।

আত্মজীবনীতে ওই পেশাদার বন্দুকবাজ খুনি লিখেছেন, ‘‘নিজের ফেরারি গাড়িটা ইব্রা এমন ভাবে দাঁড় করিয়েছিল যে সেটা দেখেই ওকে গুলি করে শুইয়ে দেওয়ার পরিকল্পনা মাথায় আসে। তৎক্ষণাৎ বাড়ি এসে বন্দুকটা নিয়েও এসেছিলাম। কিন্তু ততক্ষণে ও সেই জায়গা ছেড়ে চলে গিয়েছে। তাই ও বেঁচে গিয়েছিল।’’

মাঙ্গসের এই স্বীকারোক্তির পর ইব্রার প্রতিক্রিয়া যদিও জানা যায়নি। তবে তাঁর ভক্তদের কপালের ভাঁজ যে বেড়েছে তা আর বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন