সমুদ্রসৈকতে সিরিজ জেতার লড়াই

আসল লড়াইটা তাই। রাঁচিতে মহেন্দ্র সিংহ ধোনি আর বিরাট কোহালিকে আটকে সিরিজ ২-২ করেছে নিউজিল্যান্ড। বিশাখাপত্তনমের চূড়ান্ত যুদ্ধেও এই দুইয়ের দিকেই তাকিয়ে থাকবে ভারতীয় ব্যাটিং। কারণ, রোহিত শর্মা ফর্মে নেই।

Advertisement
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৬ ০৪:২৭
Share:

ভারতের প্র্যাকটিসে নতুন প্রজন্ম। শুক্রবার।

আমাদের ব্যাটিং বনাম ওদের বোলিং

Advertisement

আসল লড়াইটা তাই। রাঁচিতে মহেন্দ্র সিংহ ধোনি আর বিরাট কোহালিকে আটকে সিরিজ ২-২ করেছে নিউজিল্যান্ড। বিশাখাপত্তনমের চূড়ান্ত যুদ্ধেও এই দুইয়ের দিকেই তাকিয়ে থাকবে ভারতীয় ব্যাটিং। কারণ, রোহিত শর্মা ফর্মে নেই। হার্দিক পাণ্ড্য, মণীশ পাণ্ডে, কেদার যাদবদের নিয়ে তৈরি ভারতের মিডল অর্ডার টিমকে তেমন ভরসা দিতে পারছে না। তা ছাড়া নিউজিল্যান্ড বোলাররাও তুমুল দাপট দেখাচ্ছেন। টিম সাউদি, ট্রেন্ট বোল্টের সঙ্গে এখন দাপাচ্ছেন জেমস নিশামও।

বৃষ্টি ও বাইশ গজ

Advertisement

গত দু’দিন ধরে সাইক্লোন কিয়ান্ত ধেয়ে এলেও তা নাকি আছড়ে পড়ার আগে সমুদ্রেই দুর্বল হয়ে গিয়েছে। তবু আবহাওয়ার পূর্বাভাস বলছে, শনিবার খেলা শুরুর পর বিকেলে বজ্রবিদ্যূৎ-সহ ঘণ্টাখানেকের বৃষ্টির আশঙ্কা আছে। সন্ধের দিকে আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা। কিউরেটর বলছেন পিচ ব্যাটিং সহায়ক। বাউন্স থাকবে। স্ট্রোকপ্লেয়ারদের সুবিধে হবে।

এগারোয় কারা

জসপ্রীত বুমরাহ ফিট হয়ে গিয়েছেন বলে খবর। তিনি হয়তো দলে ফিরবেন ধবল কুলকার্নির জায়গায়। দলে আর পরিবর্তনের সম্ভাবনা কম। নিউজিল্যান্ড ব্যাটিং সহায়ক উইকেট দেখে স্পিনার ডেভচিচের জায়গায় কোরি অ্যান্ডারসনকে ফেরাতে পারে।

পিচ-রিডিং ফ্যাক্টর

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে পিচ রিডিংয়ে দক্ষতার প্রমাণ দিয়ে আসছেন কেন উইলিয়ামসনরা। কন্ডিশন ও পিচ অনুযায়ী ভাল টিম কম্বিনেশন তৈরি করছে নিউজিল্যান্ড। এই সিরিজেও যা তাদের বড় প্লাস পয়েন্ট।

টিভিতে সরাসরি

স্টার স্পোর্টস ১ ও ৩-য়ে এবং স্টার স্পোর্টস এইচডি ১ ও এইচডি ৩-এ। দুপুর ১.৩০ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন