Sports News

সিরিজ বাঁচানোর লড়াইয়ে রবিবার নামছেন বিরাটরা

ভারতের সামনে এখন সিরিজ বাঁচানোর লড়াই। টেস্ট ও ওয়ান ডে সিরিজ সহজেই জয়ের পর টি২০ সিরিজের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়তে হয়েছে বিরাট বাহিনীকে। সিরিজে টিকে থাকতে হলে রবিবারের ম্যাচ জিততেই হবে ধোনি, যুবরাজদের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৭ ১৬:৪৮
Share:

বিরাট কোহালি ও মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: এএফপি।

ভারতের সামনে এখন সিরিজ বাঁচানোর লড়াই। টেস্ট ও ওয়ান ডে সিরিজ সহজেই জয়ের পর টি২০ সিরিজের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়তে হয়েছে বিরাট বাহিনীকে। সিরিজে টিকে থাকতে হলে রবিবারের ম্যাচ জিততেই হবে ধোনি, যুবরাজদের। সেই লক্ষ্যেই রবিবার নাগপুরে নামবে ভারত। ভারতীয় দলের এই মুহর্তে সব থেকে বড় সমস্যা ওপেনিং। যে কারণে প্রথম টি২০তে লোকেশ রাহুলের সঙ্গে ওপেন করতে নামতে হয়েছিল স্বয়ং বিরাট কোহালিকে।

Advertisement

আরও খবর: হুড়মুড়িয়ে খেলেই ডুবল ভারত

বিরাট স্বীকার না করলেও ওপেনিংয়ে বিরাটের নামা আর দ্রুত আউট হয়ে যাওয়া দলের উপর প্রভাব ফেলেছে। পরে নেমে বিরাট যেটা করতে পারত ওপেন করে সেটা পারেননি। মিডল অর্ডারের সব থেকে স্ট্রং ব্যাটসম্যানই ছিলেন না। লোকেশ রাহুলও ব্যাট হাতে অসফল। একমাত্র লড়াই চালিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। কিন্তু তাতেও বড় রানের ইনিংস খেলতে পারেনি ভারতীয় দল। যে লক্ষ্যে সহজেই পৌঁছে গিয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় টি২০র আগে ভারতের সামনে এ বার সব থেকে বড় চ্যালেঞ্জ সঠিক টিম কম্বিনেশন।

Advertisement

তৈরি ইংল্যান্ড। লক্ষ্য সিরিজ জয়। ছবি: রয়টার্স।

২০১৫তে শেষ টি২০ সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২-৩এ হারতে হয়েছিল। এই ভেন্যুতে শেষ দুটো ম্যাচে হারের মুখ দেখতে হয়েছিল ভারতকে। কানপুরে প্রথম টি২০তে ইংল্যান্ডের পেস আক্রমণের সামনেই দাঁড়াতে পারেনি ভারতের বিশ্ব বিখ্যাত ব্যাটিং। প্রথম ম্যাচের দলে বেশ কিছু পরিবর্তন আনতে পারে টিম ম্যানেজমেন্ট। বুমরাহর জায়গায় দলে আসতে পারেন ভুবনেশ্বর কুমার। চোট সারিয়ে ফিরে বল হাতে চমক দেখাতে পারেননি আশিস নেহরা।

অন্যদিকে, শেষ ওয়ান ডে ও প্রথম টি২০ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে টিম ইংল্যান্ড। ভারত থেকে অন্তত একটা সিরিজ নিয়ে দেশের ফিরতে চাইছেন ইয়ন মর্গ্যান। তাই উইনিং কম্বিনেশনে কোনও পরিবর্তন আনছে না ইংল্যান্ড। ভারতের হাতে বিকল্প রয়েছে বেশ কিছু। সেই তালিকায় অনূর্ধ্ব-২৩ এ খেলে আসা ঋশভ পন্থ রয়েছেন। মুম্বইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে দারুণ খেলেছিলেন ঋশভ। দলে কী পরিবর্তন হবে সেটা অধিনায়ক ও কোচ ম্যাচের দিন সকালে সিদ্ধান্ত নেবেন। সন্ধ্যে সাতটায় নাগপুরে শুরু হবে খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন