Sports News

দু’লাইনের সিভির বদলে আমার নামই যথেষ্ট: সহবাগ

তিনি মুখ খুলেছেন তাঁর প্রাক্তন সতীর্থদের নিয়েও। সে সৌরভ গঙ্গোপাধ্যায় হোক বা সচিন তেন্ডুলকর। তিনি পরিষ্কার জানিয়ে দেন, তাঁর জীবনের সেরা অধিনায়ক সৌরভ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুন ২০১৭ ১৮:৩২
Share:

প্রাক্তন ভারত ওপেনার। ছবি: ফাইল চিত্র।

তিনি কি সত্যিই এক লাইনের সিভি পাঠিয়েছিলেন?

Advertisement

প্রশ্নটা আবার নতুন করে তুলে দিলেন স্বয়ং বীরেন্দ্র সহবাগই। আবেদনপত্র চেয়ে বিসিসিআই-এর বিজ্ঞাপন বেড়নোর কয়েকদিনের মধ্যেই ভারতীয় দলের কোচ হওয়ার দাবি জানিয়ে আবেদন করেছিলেন সহবাগ। তার পরই বিসিসিআই-এর এক সূত্র থেকে জানা যায় তিনি এক লাইনে আবেদন জানিয়েছেন। সেখানে কী লেখা ছিল অবশ্য এখনও পর্যন্ত জানা যায়নি। তবে এদিন আবার নতুন করে মুখ খুললেন বীরু। তিনি জানান, যদি তিনি ছোট আবেদনপত্র পাঠিয়ে থাকেন তা হলে তাঁর নামই যথেষ্ট এই পদের জন্য।

আরও খবর: রবিবার পাকিস্তানকে দু’বার হারানোর ‘মওকা’ ভারতের

Advertisement

তিনি বলেন, ‘‘আমি সংবাদ মাধ্যমের কাছ থেকে সেই সিভিটা দেখতে চাই। আর আমি যদি দু’লাইনের সিভি পাঠিয়ে থাকি তা হলে আমার নামই তার জন্য যথেষ্ট।’’ শুধু তাই নয়, তিনি মুখ খুলেছেন তাঁর প্রাক্তন সতীর্থদের নিয়েও। সে সৌরভ গঙ্গোপাধ্যায় হোক বা সচিন তেন্ডুলকর। তিনি পরিষ্কার জানিয়ে দেন, তাঁর জীবনের সেরা অধিনায়ক সৌরভ। পাশাপাশি সচিন কী ভাবে তাঁকে উদ্বুদ্ধ করেছেন। বলেন, ‘‘সৌরভ আমাকে শিখিয়েছে কী ভাবে ধৈর্য্য রাখতে হয়। আর সৌরভ আমার দেখা সেরা অধিনায়ক। অন্যদিকে, সচিন আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। সচিনই আমাকে কুসংষ্কার থেকে মুক্ত করেছে। ওর সঙ্গে খেলতে গিয়ে দেখেছি কি ভাবে চিন্তামুক্ত হয়ে ব্যাট করে ও বাউন্ডারি হাঁকায়।’’

পাকিস্তান নিয়েও মন্তব্য করেছেন সহবাগ। রাত পোহালেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তান ফাইনাল ম্যাচ। তিনি বলেন, ‘‘পাকিস্তান এমন একটা দল যাদের বিরুদ্ধে আমি সব সময়ই বাউন্ডারি হাঁকাতে ভালবাসতাম। বিশেষ করে শোয়েব আখতারের বিরুদ্ধে। যে ঘণ্টায় ১৫০ কিলোমিটার বেগে বল করত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন