শ্রীনিকে নিয়ে সম্প্রীতির হাওয়া

রবিবার সারা দিন ধরে সুপ্রিম কোর্ট নিযুক্ত পর্যবেক্ষকের দল, কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্‌স (সিওএ)-এর সঙ্গে বৈঠক হয় বিভিন্ন রাজ্য সংস্থার কর্তাদের। প্রত্যাশা মতোই সকালের বৈঠকে তামিলনাড়ু ক্রিকেট সংস্থার পক্ষ থেকে যোগ দিতে আসেন শ্রীনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ জুন ২০১৭ ০৫:৩৫
Share:

বৈঠকে নজরে শ্রীনিবাসন।—ফাইল চিত্র

ভারতীয় বোর্ডের বিশেষ সাধারণ সভার আগে কর্তাদের মধ্যে ব্যবধান মিটে গিয়ে একতার হাওয়া। সব চেয়ে বেশি করে যাঁকে নিয়ে কথা উঠছিল, সেই এন শ্রীনিবাসনের সঙ্গেও বিবাদ নয়, একমত হওয়ার সুরে রয়েছেন বোর্ডের অন্য প্রভাবশালী সদস্যরা।

Advertisement

রবিবার সারা দিন ধরে সুপ্রিম কোর্ট নিযুক্ত পর্যবেক্ষকের দল, কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্‌স (সিওএ)-এর সঙ্গে বৈঠক হয় বিভিন্ন রাজ্য সংস্থার কর্তাদের। প্রত্যাশা মতোই সকালের বৈঠকে তামিলনাড়ু ক্রিকেট সংস্থার পক্ষ থেকে যোগ দিতে আসেন শ্রীনি। সভায় তিনি পর্যবেক্ষকদের প্রধান বিনোদ রাই-কে কয়েকটি প্রশ্নও করেন বলে জানা গিয়েছে।

দ্বিতীয়ার্ধে পূর্বাঞ্চলের রাজ্য সংস্থাদের বৈঠক ছিল। সিএবি থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং এনসিসি থেকে অভিষেক ডালমিয়া সেই বৈঠকে ছিলেন। সব মিলিয়ে লোঢা কমিটির সুপারিশ নিয়ে তিন-চারটি আপত্তির জায়গা রয়েছে কর্তাদের। যেমন এক রাজ্য-এক ভোটের নিয়ম বা কুলিং অফ পিরিয়ড মানতে চান না কর্তারা। সিওএ-কে অনেকে বলেছেন, তিন বছর পরেই বিশ্রামে চলে যেতে হলে কোনও কাজই করা যাবে না।

Advertisement

আজ, সোমবার বোর্ডের বিশেষ সাধারণ সভা। সেখানেও খুব গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে হাজির থাকছেন শ্রীনিবাসন। সভায় একটি ড্রাফ্‌ট তৈরি করা হবে। তাতে লোঢা সুপারিশ নিয়ে আপত্তির জায়গাগুলো লেখা থাকবে। শ্রীনি শিবিরের ইচ্ছায়, সেই তালিকায় ৭০ বছরের বয়সসীমা নিয়েও আপত্তি জানানো হবে। বোর্ড কর্তাদের মধ্যে এমনই একতার সুর চলছে যে, শ্রীনির আপত্তির জায়গা মেনে নেবেন অন্যরা। লোঢা সুপারিশ ছিল, ৭০ পেরিয়ে গেলে ক্রিকেট প্রশাসন থেকে অবসর নিতে হবে। শ্রীনি ইতিমধ্যেই ৭০ পেরিয়ে গিয়েছেন বলে এই নিয়ম মানতে নারাজ তিনি এবং তাঁর অনুগামীরা। তবে অন্তিম সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন