Najam Sethi

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম শেঠী

পাকিস্তান ক্রিকেট বোর্ডের আইন অনুযায়ী চেয়ারম্যানকে বেছে নেবেন গভর্নর বোর্ডের সদস্যরা। অতীতে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রীও ছিলেন তিনি। পাকিস্তান ডোমেস্টিক টি২০ লিগও সফলভাবে পরিচালনা করেছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৭ ১৬:৩৩
Share:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম শেঠী। ছবি: সংগৃহীত।

এতদিন পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্বে ছিলেন শাহরিয়র খান। তাঁর টার্ম শেষ হয়েছে কয়েকদিন আগেই। বুধবার ক্ষমতা হস্তান্তরিত করা হল। শাহরিয়রের জায়গায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হল নাজম শেঠীকে। বিখ্যাত সাংবাদিক নাজম শেঠীকে তিন বছরের জন্য নির্বাচিত করা হল।

Advertisement

আরও পড়ুন

জাডেজার উত্থানের পিছনে কোন দুই ক্রিকেটার?

Advertisement

বিরাটের সঙ্গে তুলনা ‘না-পসন্দ’ বাবরের

৬৯ বছরের শেঠী, তাঁর কার্যকাল শেষ হওয়ার পরেই সরে দাঁড়ালেন শারীরিক অসুস্থতার কারণে। ১০ সদস্যের পাকিস্তান বোর্ডের বিনা বাধায় চেয়ারম্যানের পদে নির্বাচিত করা হল শেঠীকে। গত মাসেই প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ নাজম শেঠীকে বোর্ডের সদস্য হিসেবে বেছে নিয়েছিলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের আইন অনুযায়ী চেয়ারম্যানকে বেছে নেবেন গভর্নর বোর্ডের সদস্যরা। অতীতে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রীও ছিলেন তিনি। পাকিস্তান ডোমেস্টিক টি২০ লিগও সফলভাবে পরিচালনা করেছিলেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে এটা শেঠীর দ্বিতীয় অধ্যায়। সেই সময় প্রাক্তন চেয়ারম্যান জাকর আশরফের সঙ্গে ঝামেলায় তিনি সরে দাঁড়ান। এর পর আর নির্বাচনে দাঁড়াননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন