Neeraj Chopra

Neeraj Chopra: অলিম্পিক্সে সোনা জেতার পর নেটমাধ্যমে নীরজ চোপড়ার প্রোফাইলের দর ৪২৮ কোটি টাকা

গবেষণায় দেখা গিয়েছে, অলিম্পিক্সে সোনা জেতার পর থেকেই তাঁর জনপ্রিয়তা দিন দিন বেড়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৮
Share:

নীরজ চোপড়া ফাইল চিত্র

অলিম্পিক্সে সোনা জেতার পর থেকেই নেটমাধ্যমে দর উঠেছে নীরজ চোপড়ার। ইতিমধ্যেই তাঁর প্রোফাইলের মূল্য পৌঁছে গিয়েছে ৪২৮ কোটি টাকায়। অলিম্পিক্সের আগে সেই দর খুব বেশি ছিল না। দেশের একমাত্র অ্যাথলিট হিসেবে সোনা জেতার পর থেকেই বেড়ে গিয়েছে তাঁর দর।

Advertisement

সাম্প্রতিক সময়ে তাঁর নাম বিভিন্ন মাধ্যমে যতবার খোঁজা হয়েছে সেটাও একটা বিশ্ব রেকর্ড। দেখা গিয়েছে, অলিম্পিক্সে সোনা জেতার পর থেকেই তাঁর জনপ্রিয়তা দিন দিন বেড়েছে। নেটমাধ্যমে ১৪ লক্ষ ব্যবহারকারী ২৯ লক্ষ বার বিভিন্ন মাধ্যমে নীরজের নাম উল্লেখ করেছেন।

নেটমাধ্যমে তাঁকে নিয়ে আলোচনা হয়েছে ১.২৭৯ কোটি বার। যা ৮৬.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে অলিম্পিক্সের পর থেকেই। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা ৪৫ লক্ষ।

Advertisement

একনজরে নেটমাধ্যমে নীরজ গ্রাফিক: সৌভিক দেবনাথ

নেটমাধ্যমে যে সংস্থা নীরজ চোপড়ার প্রোফাইল দেখাশোনা করে তাদের এক কর্তা বলেন, ‘‘গত পাঁচ-ছয় বছর ধরে নীরজ ভাল ছন্দে রয়েছে। টোকিয়ো অলিম্পিক্সে সোনা জেতার পর সাধারণ মানুষও ওকে চিনতে শুরু করেছে। ওকে নিয়ে কথা বলছে। সেই কারণেই বিভিন্ন সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠান বেশ কিছু বছরের জন্য ওর সঙ্গে চুক্তি করতে চাইছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন