ICC World Test Championship

WTC Final: কেন গ্যালারির দিকে আঙুল তুলে চুপ করতে বলেছিলেন কোহলী? ফাঁস করলেন কিউই জোরে বোলার

সাদাম্পটনের মাঠে সমর্থকরা কী বলেছিলেন কোহলীকে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ১৪:৫৯
Share:

কোহলীর সেই ইঙ্গিত। ছবি টুইটার

ইংল্যান্ডে খেলতে গেলে দু’রকম দর্শকের মুখোমুখি হন ক্রিকেটাররা। ভাল খেললে জোটে হাততালি। আবার খারাপ খেলায় উড়ে আসে কটূক্তি। বিশ্ব টেস্ট ফাইনালে বিরাট কোহলীর সঙ্গেও ঘটেছিল একই ঘটনা। সম্প্রতি যা খোলসা করেছেন কিউই জোরে বোলার নিল ওয়াগনার।

Advertisement

ম্যাচের সময় মাঝে একবার কোহলীকে গ্যালারির দিকে তাকিয়ে মুখে আঙুল দিয়ে চুপ করাতে দেখা গিয়েছিল। কিন্তু কেন ও রকম করেছিলেন কোহলী? উত্তর দিয়েছেন ওয়াগনার। জানিয়েছেন, বিখ্যান্ড ব্যান্ড ‘ক্র্যানবেরিস’-এর গান ‘জোম্বি’-র কিছু পংক্তি ধার করে কোহলীকে উত্যক্ত করছিলেন ওই সমর্থকরা। বিরক্ত হয়ে একসময় ওই কাজ করেন কোহলী।

ওয়াগনার জানিয়েছেন, তাঁর সতীর্থ ডেভন কনওয়েও এই গানটি পছন্দ করেন। বলেছেন, “ড্রেসিংরুম হোক বা বিমান, আমরা কোনও কারণ ছাড়াই এই গানটা গাইতে শুরু করে দিই। এক বার টিম সাউদি ফোন বের করে এই গান চালিয়ে দিয়েছিল। আমরা সবাই হেসে উঠেছিলাম শুনে।”

Advertisement

বিশ্ব টেস্ট ফাইনালে মোট তিন উইকেট নিয়েছেন ওয়াগনার। দ্বিতীয় ইনিংসে তিনি রবীন্দ্র জাডেজাকে তুলে নেওয়ার পরেই ভারতীয় ইনিংসে ধস নামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন