পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে নিউজিল্যান্ড

পর পর তিনটি জয়। অপরাজিত নিউজিল্যান্ডকে নিয়ে বিশ্বকাপের আসার আগে পর্যন্তও কেউ ভাবেনি। এমন কী ভারতকে হারানোর পরও ভাবা হয়নি। কিন্তু সবাইকে পিছনে ফেলে কিউইরাই কী এখন বিশ্বকাপের সব থেকে বড় দাবীদার? এতদিন ভাবা হচ্ছিল ভারত। কিন্তু প্রথম ম্যাচ হেরে দ্বিতীয় ম্যাচ জিতে তৃতীয় ম্যাচে এখন বাংলাদেশের সামনে ধোনিরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ মার্চ ২০১৬ ২৩:৪৯
Share:

পর পর তিনটি জয়। অপরাজিত নিউজিল্যান্ডকে নিয়ে বিশ্বকাপের আসার আগে পর্যন্তও কেউ ভাবেনি। এমন কী ভারতকে হারানোর পরও ভাবা হয়নি। কিন্তু সবাইকে পিছনে ফেলে কিউইরাই কী এখন বিশ্বকাপের সব থেকে বড় দাবীদার? এতদিন ভাবা হচ্ছিল ভারত। কিন্তু প্রথম ম্যাচ হেরে দ্বিতীয় ম্যাচ জিতে তৃতীয় ম্যাচে এখন বাংলাদেশের সামনে ধোনিরা। কালকের ফল বলবে কোথায় থাকবে তাঁরা। তার আগে মঙ্গলবার পাকিস্তানকে ২২ রানে হারিয়ে সেমিফাইনালে নিজেদের জায়গা পাঁকা করে নিল নিউজিল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে পাকিস্তানের সামনে ১৮১ রানর টার্গেট রাখে নিউজিল্যান্ড। সামির বলে বোল্ড হওয়ার আগে ৪৮ বলে ৮০ রান করে রানের ভীত তৈরি করে দেন মার্টিন গাপ্তিল। ৩৬ রান করে অপরাজিত থাকেন টেলর। পাকিস্তানের হয়ে জোড়া উিকেট নেন সামি ও আফ্রিদি। একটি উইকেট মহম্মদ ইরফানের।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস।দুই ওপেনার শারজিল খান ও আহমেদ শেহজাদ ৪৭ ও ৩০ রান করে আউট হওয়ার পর আর কেউ পাকিস্তান ইনিংসের হাল ধরতে পারেননি। আফ্রিদি আউট হন ১৯ রান করে। নিউজিল্যান্ডের হয়ে দুটো করে উইকেট নেন সাঁতনার ও মিলনে। একটি উইকেট সোধির। ম্যাচের সেরা হয়েছেন গাপ্তিল।

আরও খবর

Advertisement

আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে হাফিজ, রিয়াজের খেলা নিয়ে সংশয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন