Sports News

ভারতের সামনে হোয়াইট ওয়াশের লক্ষ্য

জাডেজার পরিবর্ত হিসেবে তড়িঘড়ি অক্ষর পটেলকে ডেকে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। যদিও প্রথম দলে থাকার ব্যাপারে ৯০ শতাংশই এগিয়ে কুলদীপ যাদব। পিঠের ব্যাথার জন্য শেষ টেস্টে পাওয়া যাবে না শ্রীলঙ্কার এক নম্বর বোলার রঙ্গনা হেরাথকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৭ ২২:১১
Share:

শেষ টেস্ট খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলমনে ভারত অধিনায়ক বিরাট কোহালি। ছবি: এপি।

তিন ম্যাচের টেস্ট সিরিজ ইতিমধ্যেই জিতে নিয়েছে ভারত। এই মুহূর্তে সিরিজ ২-০। শনিবার শেষ টেস্ট খেলতে নামছে ভারত-শ্রীলঙ্কা। তার আগে দুই পক্ষের সামনে দুই লক্ষ্য। ভারত চাইছে সিরিজ ৩-০ করে শেষ করতে। শ্রীলঙ্কার সামনে ঘরের মাঠে মান বাঁচানোর লড়াই। ভারতের সেরা অল-রাউন্ডার রবীন্দ্র জাডেজাকে অবশ্য পাচ্ছে না ভারত। মাঠে খারাপ ব্যবহারের জন্য নির্বাসিত করা হয়েছে তাঁকে। যদিও তা নিয়ে মাথা ব্যথা নেই টিম ম্যানেজমেন্টের। বরং অনেকবেশি চাপে হোম টিম। চোটে-আঘাতে জর্জরিত শ্রীলঙ্কা। সিরিজ শুরুর আগে এবং মাঝে অনেককেই বাদ দিতে হয়েছে দল থেকে।

Advertisement

আরও পড়ুন

সীতা-বন্দির বন দেখে নামছে ভারত

Advertisement

বিসিসিআই ভগবানের উপরে নয়: শ্রীসন্থ

চান্দিমাল বলেন, ‘‘এরকম একটা দলের বিরুদ্ধে যদি আমরা একটা ম্যাচও জিতি তা হলেই আমাদের মনোবল অনেক বেড়ে যাবে। ওরা এক নম্বর দল। আমরা এই ম্যাচের দিকে তাকিয়ে আছি।’’ কিন্তু উল্টোদিকে যে রয়েছেন সেই বিরাট কোহালি একমাত্র ভারত অধিনায়ক যাঁর অধিনায়কত্বে শ্রীলঙ্কায় জোড়া টেস্ট সিরিজ জিতল ভারত। এই মুহূর্তে ভারতের হয়ে সর্বোচ্চ রান চেতেশ্বর পূজারার। তাঁর নামের পাশে ইতিমধ্যেই লেখা হয়েছে দুটো সেঞ্চুরি। সর্বোচ্চ উইকেট এখনও রবীন্দ্র জাডেজার দখলে। ১৩ উইকেট তাঁর। ১১ উইকেট নিয়ে ঠিক পিছনেই রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। শেষ টেস্টে জাডেজা না থাকায় ছাপিয়ে যেতে পারেন অশ্বিন।

ক্যান্ডির মাঠে আলোচনায় ব্যস্ত শ্রীলঙ্কার অধিনায়ক চান্দিমাল, নির্বাচক জয়সূর্য। ছবি: এএফপি।

জাডেজার পরিবর্ত হিসেবে তড়িঘড়ি অক্ষর পটেলকে ডেকে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। যদিও প্রথম দলে থাকার ব্যাপারে ৯০ শতাংশই এগিয়ে কুলদীপ যাদব। পিঠের ব্যাথার জন্য শেষ টেস্টে পাওয়া যাবে না শ্রীলঙ্কার এক নম্বর বোলার রঙ্গনা হেরাথকে। এ ছাড়া পেসার নুয়ান প্রদীপ ও অল-রাউন্ডার আসেলা গুনারত্নেকে পাবে না হোম টিম। যদিও এত না থাকা নিয়ে না ভেবে শেষ টেস্টে জয়ের জন্যই নামতে চাইছেন ভারেতর উইকেট কিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। বলেন, ‘‘আমরা ৩-০ নিয়ে ভাবিনি। সব সময়ই একটি করে ম্যাচ নিয়েই ভেবেছি। ২-০তে এগিয়ে রয়েছি। পরের ম্যাচেও একই খেলা ধরে রাখতে হবে ব্যাটিং, বোলিং আর ফিল্ডিংয়ে। আমাদের ধারাবাহিকতা বজায় রাখতে হবে তবেই আমরা জিতব।’’ প্রথম টেস্ট ভারত জিতেছিল ৩০৪ রানে। আর দ্বিতীয় জিতে নিয়েছিল এক ইনিংস ও ৫৩ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন