Neymar

টিম বাস মিস করে মারাদোনার সঙ্গে দেখা হয়ে যায় নেমারের

এখন প্যারিস সাঁ জাঁ তারকা নেমার তখন স্যান্টোসের হয়ে সবে শুরু করেছেন। সালটা ২০০৯।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১৮:১৮
Share:

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্যারিস সাঁ জাঁ ৩-১ হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। জোড়া গোল করেন ব্রাজিলীয় তারকা।

দিয়েগো মারাদোনার সঙ্গে প্রথম সাক্ষাতটাই হয়েছিল নাটকীয়ভাবে। টিম বাস মিস করায় নেইমার আচমকাই দেখা পেয়ে যান ফুটবল রাজপুত্রের। সেই অবিস্মরণীয় মুহূর্তের কথা জানিয়েছেন নেইমার নিজেই।

Advertisement

এখন প্যারিস সাঁ জাঁ তারকা নেমার তখন স্যান্টোসের হয়ে সবে শুরু করেছেন। সালটা ২০০৯। ব্রাজিল ও আর্জেন্তিনার প্রাক্তন তারকাদের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচে খেলতে নেমেছিলেন মারাদোনা।

ম্যাচ শুরু হওয়ার আগের ঘটনার কথা জানিয়ে নেমার বলেন, ‘‘ব্রাজিলের টিম বাস ভর্তি হয়ে গিয়েছিল। আমি ওই বাসে উঠতে পারিনি। আমাকে আর্জেন্তিনার বাসে তুলে দেওয়া হয়। আর্জেন্তিনার দু'জন প্লেয়ার সামনের সারিতে বসেছিলেন। এক জন আলেহান্দ্রো মানকুসো। অন্যজন মারাদোনা। ওঁরা আমাকে কাছে ডেকে নেন। আমার সঙ্গে খুব ভাল ব্যবহার করেছিলেন। তখন আমার ১২-১৩ বছর বয়স। সেই সাক্ষাতের কথা আমি কোনও দিন ভুলতে পারব না। তারপর অবশ্য ওঁর সঙ্গে আমার খুব বেশি সাক্ষা়ৎ হয়নি।’’

Advertisement

আরও পড়ুন: কোহালি ফিরলে শুভমন খেলুক: আজহারউদ্দিন

ছোট্ট নেমারকে আর্জেন্তিনার লকার রুমে নিয়ে গিয়েছিলেন মারাদোনা। নেমার বলেন, ‘‘মারাদোনার সঙ্গে ছবিও তুলেছিলাম। আমাকে ডেকে নিয়ে গিয়ে উনি নিজেই ছবি তোলেন। ওই স্মৃতি আমার পক্ষে ভোলা সম্ভব নয়।’’

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্যারিস সাঁ জাঁ ৩-১ হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। জোড়া গোল করেন ব্রাজিলীয় তারকা। গোলের পরে মারাদোনাকে শ্রদ্ধা জানিয়েছেন নেমার। বলেন, ‘‘ফুটবলার মারাদোনা সবার আইকন। আমারও আদর্শ উনি। একজন অ্যাথলিট, ফুটবলার হিসেবে আমি মারাদোনাকে শ্রদ্ধা করি।’’ মারাদোনা প্রয়াত হলেও তারকা ফুটবলারদের স্মৃতিতে তিনি বেঁচে আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন