নেমারের শততম গোল

বার্সেলোনার ‘১০০ গোল’ ক্লাবের নতুন সদস্য হলেন নেমার জুনিয়র। রিয়াল মাদ্রিদের ওপর চাপ বজায় রেখে রবিবার রাতে জিতল বার্সেলোনা। লিওনেল মেসি কার্ড সমস্যায় সাসপেন্ড থাকলেও গ্রানাদাকে ৪-১ হারাল বার্সা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৭ ০২:৫৯
Share:

সেরা: বার্সার হয়ে একশোতম গোল করলেন নেমার। ছবি: রয়টার্স

বার্সেলোনার ‘১০০ গোল’ ক্লাবের নতুন সদস্য হলেন নেমার জুনিয়র।

Advertisement

রিয়াল মাদ্রিদের ওপর চাপ বজায় রেখে রবিবার রাতে জিতল বার্সেলোনা। লিওনেল মেসি কার্ড সমস্যায় সাসপেন্ড থাকলেও গ্রানাদাকে ৪-১ হারাল বার্সা। যে ম্যাচে বার্সার হয়ে নিজের একশোতম গোল করলেন নেমার।

বিরতির ঠিক আগেই লুইস সুয়ারেজের গোলে ১-০ এগোয় বার্সেলোনা। জেরেমি বোগা সমতা ফেরান। কিন্তু পাকো আলকাসারের গোলে ২-১ এগোয় বার্সা। ব্যবধান বাড়ান ইভান রাকিটিচ। ইনজুরি টাইমে বার্সার শেষটা গোলটা করেন নেমার।

Advertisement

মরসুম শুরুতে নেমার ফর্মে না থাকলেও আবার একের পর এক স্বপ্নের পারফরম্যান্স দিচ্ছেন তিনি। প্যারিস সঁ জরমঁর বিরুদ্ধে দলকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছেন। আবার মেসির অভাবে গ্রানাদার বিরুদ্ধেও ফর্মে ছিলেন নেমার। নিঁখুত টাচ। চোঁখ ধাধানো স্কিল। নেমার ছিলেন নিজের চেনা ছন্দেই।

তাই তো ম্যাচ শেষে বার্সা কোচ লুইস এনরিকে বলছেন, একশো গোলেই নেমার থামবেন না। ‘‘আমি খুব খুশি নেমারের জন্য। ও একশোটা গোল করেছে। আমার ইচ্ছা এই ক্লাবের হয়ে আরও ৯০০ গোল করুক নেমার। ও বার্সাতেই আরও অনেক বছর থাকুক,’’ বলছেন এনরিকে।

বার্সার হয়ে একশো গোল করে নেমার বলছেন, ‘‘আমি খুব খুশি বার্সেলোনার হয়ে একশো গোল করতে পেরে। সতীর্থদের উৎসর্গ করতে চাই। দলেক জয়ে আমি সন্তুষ্ট। দিনের শেষে সেটাই আসল ব্যাপার।’’

জয়ের সৌজন্যে লা লিগা টেবলের দ্বিতীয়তে থাকল বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে রিয়ালের থেকে মাত্র দু’পয়েন্ট দূরে নেমারের দল। নেমার বলছেন, ‘‘আমরা হাল ছাড়িনি। শেষ পর্যন্ত লড়াই করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন