বিশ্ব মিটে ভাল ফল ভারতের নির্মলার

মেয়েদের ৪০০ মিটারের হিটে চতুর্থ হয়ে সেমিফাইনালে যান হরিয়ানার মেয়ে নির্মলা। হিটে তিনি সময় করেন ৫২.০১ সেকেন্ড। হিট থেকে সেরা ছয় ফিনিশারকে নেওয়ার নিয়মে একদম শেষ তম স্থানটি দখল করে নেন নির্মলা।

Advertisement
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৭ ০৩:৩৫
Share:

নির্মলা শেওরান।

লন্ডনে আয়োজিত বিশ্ব অ্যাথলেটিক্স মিটে ভারতের দ্বিতীয় দিনটা প্রথম দিনের চেয়ে কিছুটা ভাল গেল। মেয়েদের ৪০০ মিটারে সেমিফাইনালে গেলেন ভারতের নির্মলা শেওরান।

Advertisement

তবে দিনের শুরুটা ভাল হয়নি ভারতের। রবিবার পুরুষদের ম্যারাথনে ২৮ নম্বরে শেষ করেন ভারতের টি গোপী। অন্য দিকে পুরুষদের ১১০ মিটার হার্ডলসে হিটেই ছিটকে যান সিদ্ধান্ত থিঙ্গালয়া।

কিন্তু বেলা বাড়তেই মেয়েদের ৪০০ মিটারের হিটে চতুর্থ হয়ে সেমিফাইনালে যান হরিয়ানার মেয়ে নির্মলা। হিটে তিনি সময় করেন ৫২.০১ সেকেন্ড। হিট থেকে সেরা ছয় ফিনিশারকে নেওয়ার নিয়মে একদম শেষ তম স্থানটি দখল করে নেন নির্মলা।

Advertisement

হরিয়ানার মেয়ের এর আগে ৪০০ মিটারে সেরা সময় ছিল ৫১.২০ সেকেন্ড। ফাইনালে যেতে গেলে সোমবার এর চেয়েও ভাল সময় করতে হবে তাঁকে। এশিয়ান গেমসে চ্যাম্পিয়ন নির্মলা দু’নম্বর লেনে এ দিন দৌড় শুরু করে প্রথম তিনশো মিটার তৃতীয় হওয়ার লড়াইয়ে চিলেন। কিন্তু শেষ একশো মিটারেই তিনি পিছিয়ে চতুর্থ হয়ে যান। পরে সাংবাদিকদের বলে যান, ‘‘সেমিফাইনালে চেষ্টা করব ভাল সময় করে ফাইনালে যাওয়ার।’’

অন্য দিকে পুরুষদের ১১০ মিটার হার্ডলসে জাতীয় রেকর্ডের অধিকারী সিদ্ধান্ত থিঙ্গালয়া হিটেই ছিটকে য়ান। ৩৯ জনের মধ্যে ৩১ তম স্থান দখল করেছেন তিনি। সময় করেন ১৩.৬৪ সেকেন্ড। যদিও এই ইভেন্টে তাঁর সেরা সময় ১৩.৪৮ সেকেন্ড। গিয়ে বলে যান, ‘‘হতাশ নই। কারণ সেমিফাইনালে য়াওয়ার জন্য যে সময়ে দৌড় শেষ করা দরকার ছিল। তা করে উঠতে পারিনি। নিজের ভুলই এর জন্য দায়ী। আশা করছি দ্রুত এি ভুল শুধরে নিতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন