দু’ ম্যাচে হার থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াতে হবে

সব মিলিয়ে আইএসএল ২০১৬-র শুরুটা খুবই আকর্ষণীয় হয়েছে। সবার আগেই নর্থইস্ট ইউনাইটেডের কথা বলব। ওরা দারুণ খেলছে। এ বার আইএসএলে বেশ শক্তিশালী দল নর্থইস্ট।

Advertisement

লুসিও

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৬ ০১:৪১
Share:

নর্থ-ইস্ট ইউনাইটেড। ছবি: সংগৃহিত।

সব মিলিয়ে আইএসএল ২০১৬-র শুরুটা খুবই আকর্ষণীয় হয়েছে।

Advertisement

সবার আগেই নর্থইস্ট ইউনাইটেডের কথা বলব। ওরা দারুণ খেলছে। এ বার আইএসএলে বেশ শক্তিশালী দল নর্থইস্ট। ওদের প্লাস পয়েন্ট হল, ওরা কী করতে চাইছে বা কী গেমপ্ল্যানে খেলবে, সেটা ফুটবলারদের সবার কাছে খুবই পরিষ্কার। স্বভাবতই ওদের মধ্যে বোঝাপড়াও বেশ ভাল। বিশেষত রোমারিকের মতো একজন ফুটবলার নর্থইস্ট টিমে রয়েছে। যে কিন্তু ইতিমধ্যেই নজর কেড়েছে। প্রথম তিন ম্যাচের মধ্যে দু’টোতেই জিতেছে ওরা। যা ওদের আত্মবিশ্বাস বাড়াবে এবং আইএসএলের পরবর্তী ম্যাচগুলোতে ভাল ফল করতে সাহায্য করবে।

এর পরই আমি আসব মুম্বই সিটি এফসি-র কথায়। পর পর দু’ ম্যাচে জিতে ওরাও কিন্তু আইএসএলের শুরুটা ভাল করেছে। আর দিয়েগো ফোরলান তো অসাধারণ। দু’ ম্যাচেই দারুণ পারফরম্যান্স ওর। নিজের যাবতীয় অভি়জ্ঞতার ঝাঁপি ফোরলান খুলে দিয়েছে এই আইএসএলে। যে কোনও টিমের ডিফেন্ডাররা ওকে নিয়ে ভাবতে বাধ্য হবে। এর মধ্যে আবার কিছু টিম রয়েছে, যাদের উপর প্রত্যাশা অনেক বেশি ছিল, কিন্তু তাদের শুরুটা ভাল হয়নি। তবে আমি নিশ্চিত, ওই টিমগুলো খুব শীঘ্র নিজেদের ছন্দে ফিরবে। প্রতিবারের মতো এ বারও সেমিফাইনালে ওঠার লড়াইটা কিন্তু সহজ হবে না। টিমগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে শেষ চারে ওঠার জন্য।

Advertisement

এফসি গোয়ার কথাই ধরুন। আমরা নর্থইস্টের কাছে যে ভাবে হারলাম তাতে আমি নিজেদের আনলাকি ছাড়া কীই বা বলতে পারি! আমরা খুবই ভাল খেলেছিলাম। ম্যাচের শুরু থেকেই রাশটা আমাদের হাতে ছিল। এমনকী পিছিয়ে পড়ার পরও আমরা অনেক গোলের সুযোগ তৈরি করেছিলাম। কিন্তু সেটা কাজে লাগাতে পারেনি। আর যার খেসারত ম্যাচ হেরে দিতে হয়েছে আমাদের।

দ্বিতীয় ম্যাচেও জিততে পারলাম না। পুণের কাছেও হারতে হল আমাদের। তবে আমরা পিছনের দিকে আর তাকাতে রাজি নই। সব ভুলে পরবর্তী ম্যাচের প্রস্তুতি শুরু করতে হবে আমাদের। চেন্নাইয়ানের বিরুদ্ধে আমরা তিন পয়েন্ট পাবই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন