কিরিয়সের কাছে হার জোকারের

ইন্ডিয়ান ওয়েলসেও ব্যর্থ নোভাক জকোভিচ। গত বছর উইম্বলডনে ছিটকে যাওয়ার পর থেকেই একের পর এক হোঁচট খাচ্ছেন বারো বার গ্র্যান্ড স্ল্যামজয়ী তারকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৭ ০৩:২৬
Share:

ইন্ডিয়ান ওয়েলসেও ব্যর্থ নোভাক জকোভিচ।

Advertisement

গত বছর উইম্বলডনে ছিটকে যাওয়ার পর থেকেই একের পর এক হোঁচট খাচ্ছেন বারো বার গ্র্যান্ড স্ল্যামজয়ী তারকা। ইন্ডিয়ান ওয়েলসেও সেই ধারা বজায় থাকল। নিক কিরিয়সের বিরুদ্ধে হারলেন জকোভিচ। এমন একটা মাস্টার্সে যেখানে শেষ বার তিনি হেরেছিলেন ২০১৩-এ। দু’সেটের ম্যাচে কিরিয়স জিতলেন ৬-৪,৭-৬ (৭-৩)।

প্রিয় মাস্টার্সে টানা তিন বছর অপরাজিত থাকার রেকর্ড হারানোর পর জকোভিচ বলছেন, ‘‘আমি খুব গর্বিত এত বছর টানা জিততে পেরে। কোনও না কোনও সময় শেষ হতোই। সেটা কিরিয়সের বিরুদ্ধেই হল।’’ জকোভিচের মতে, কিরিয়সের জয়ের পিছনে আসল কারণ ছিল আগ্রাসী টেনিস। ‘‘আমার প্রতিটা সার্ভের রিটার্নগুলো ছিল নিখুঁত। আবার কিরিয়সের সার্ভগুলো দারুণ ছিল,’’ বলছেন জকোভিচ। সঙ্গে তিনি যোগ করেন, ‘‘আমি খুব ভাল খেলতে পারিনি। তাতেও বলব কিরিয়স বেশ ভাল খেলেছে।’’ জকোভিচের বিরুদ্ধে অপরাজিত থাকার রেকর্ডও অক্ষুণ্ণ রাখেন কিরিয়স। কোয়ার্টার ফাইনালে কিরিয়সের সামনে রজার ফেডেরার।

Advertisement

তবে সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে উঠলেও, ডাবলস থেকে ছিটকে গেলেন কিরিয়স। জিমোনজিচ ও কিরিয়স জুটি হারলেন ১-৬,৩-৬ লুকাস কুবো ও মার্সেলো মেলোর বিরুদ্ধে। টেনিসবিশ্বে কিরিয়স বিতর্কিত একজন প্রতিভা হিসেবে চিহ্নিত। ডাবলস ম্যাচ চলাকালীন আবার অস্ট্রেলীয় তারকা গ্যালারিতে বসা এক সমর্থকের থেকে আলুভাজা খেয়ে আসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন