Novak Djokovic

Novak Djokovic: সিডনিতে যাচ্ছেন না নোভাক

মূলত করোনার প্রতিষেধক নেওয়া নিয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে মতবিরোধের জায়গা তৈরি হয়েছে জোকোভিচের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ০৭:১১
Share:

নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

অস্ট্রেলীয় ওপেনে নোভাক জোকোভিচের খেলার সম্ভাবনা ক্রমশ ক্ষীণ হচ্ছে। শনিবার বিশ্বের এক নম্বর টেনিস তারকার দলের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি সিডনিতে অনুষ্ঠেয় এটিপি কাপে অংশ নেবেন না। যা শোনার পরে মনে করা হচ্ছে, নতুন বছরে মেলবোর্ন পার্কেও খুব সম্ভবত হয়তো দেখা যাবে না সার্বিয়ার তারকাকে।

Advertisement

শনিবার জোকোভিচের দলের এক সদস্য বলেছেন, “বেলগ্রেডে নোভাক জোরকদমে অনুশীলন শুরু করে দিয়েছে। তবে এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে ৯৯ শতাংশ নিশ্চিত যে, জোকোভিচ এটিপি কাপে খেলবে না। ও নিজেই সিদ্ধান্ত নিয়েছে।”

অস্ট্রেলীয় ওপেনের আগে সে দেশেই এটিপি কাপ আয়োজিত হবে। বলা যেতে পারে, বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টেনিসের আগেই সেটাই প্রস্তুতির বড় মঞ্চ হতে চলেছে খেলোয়াড়দের কাছে। সেখানে জোকোভিচের না থাকার অর্থ প্রকারান্তরে অস্ট্রেলিয়া না যাওয়ার ইঙ্গিতই তিনি দিচ্ছেন। মূলত করোনার প্রতিষেধক নেওয়া নিয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে মতবিরোধের জায়গা তৈরি হয়েছে জোকোভিচের। তিনি প্রতিষেধক নিয়েছেন কি না। ঘোষণা করার বিরোধী। আবার অস্ট্রেলীয় সরকার কট্টর অবস্থান ধরে রেখেছে যে, প্রতিষেধক না নিলে কাউকে ঢুকতে দেওয়া হবে না। আয়োজকেরাও ধোঁয়াশায়, জোকোভিচকে পাওয়া যাবে কি না, সে ব্যাপারে। তার মধ্যেই সিডনিতে এটিপি কাপে না যাওয়া তাঁকে নিয়ে অনিশ্চয়তা আরও বাড়িয়ে দিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন