novak djokovic

নিভৃতবাস শিথিলের জন্য সরব নোভাক

এই পরিস্থিতিতে অস্ট্রেলীয় ওপেনের তিনটি চার্টার্ড বিমানের যাত্রীদের কঠোর নিভৃতবাসে রাখা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ০২:১৭
Share:

চর্চায়: হোটেলে নিজের ঘরের ব্যালকনিতে জ়োকোভিচ। টুইটার

অস্ট্রেলীয় ওপেনের জন্য মেলবোর্নে চার্টার্ড বিমানে আসা অংশগ্রহণকারীদের মধ্যে আরও চার জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ল। যার মধ্যে এক জন খেলোয়াড়। ভিক্টোরিয়া স্টেটের স্বাস্থ্য আধিকারিকদের মতে, এই নিয়ে অস্ট্রেলীয় ওপেনের জন্য মেলবোর্নে যাঁরা পৌঁছেছিলেন তাঁদের মধ্যে সব মিলিয়ে সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৯। এর মধ্যে বিশ্বের এক নম্বর নোভাক জ়োকোভিচ আবার খেলোয়াড়দের নিভৃতবাস শিথিল করা নিয়ে সরব।

Advertisement

ভিক্টোরিয়া স্টেটের উচ্চপদস্থ স্বাস্থ্য আধিকারিক ড্যানিয়েল অ্যান্ড্রুস জানিয়েছেন, ‘‘নতুন করে যে চার জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে তাঁরা সকলেও টেনিসের সঙ্গে যুক্ত। তাঁদের হোটেলে নিভৃতবাসে রাখা হয়েছে।’’ এই পরিস্থিতিতে অস্ট্রেলীয় ওপেনের তিনটি চার্টার্ড বিমানের যাত্রীদের কঠোর নিভৃতবাসে রাখা হয়েছে। যার মধ্যে ৭২ জন খেলোয়াড়। ১৪ দিন তাঁদের হোটেলেই থাকতে হবে। অনুশীলন করতে পারবেন না। ভিক্টোরিয়া স্টেটের প্রধান স্বাস্থ্য আধিকারিক ব্রেট সুটন জানিয়েছেন, ‘‘আমার মনে হয় যাঁদের করোনা পরীক্ষার ফল এখনও পর্যন্ত পজ়িটিভ এসেছে, তাঁরা বিমানে ওঠার আগেই সংক্রমিত হয়েছিলেন। আগামী দিনে আরও পরীক্ষার ফল সামনে আসলে বোঝা যাবে বিমানে কারও শরীর থেকে সংক্রমণ ছড়িয়েছে কি না।’’ তিনি আরও যোগ করেছেন, ‘‘এই কারণেই টেনিস খেলোয়াড় এবং তাঁদের দলের সদস্যদের কড়া নিয়মের মধ্যে রাখা হয়েছে।’’

এ দিকে, কঠোর নিভৃতবাসে থাকা কয়েক জন খেলোয়াড় অভিযোগ জানিয়েছেন, তাঁদের আগে বলা হয়নি, বিমানে যদি কোনও সক্রমণ দেখা যায় তা হলে ১৪ দিন অনুশীলন ছাড়া নিভৃতবাসে থাকতে হবে। একটি স্প্যানিশ টেনিস ওয়েবসাইট আবার জানাচ্ছে, জ়োকোভিচ খেলোয়াড়দের উপর থেকে ১৪ দিনের নিভৃতবাস পর্ব শিথিল করার কথা অনুরোধ করার কথা লিখেছেন ক্রেগ টাইলিকে। তাঁর পরামর্শ খেলোয়াড়দের ‘‘ব্যক্তিগত বাড়িতে যেখানে টেনিস কোর্ট রয়েছে’’ সরিয়ে নিয়ে যাওয়া হোক। জ়োকোভিচের এই পরামর্শ দেওয়ার কথা অনেক অস্ট্রেলীয়ই ভাল ভাবে নেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন