নতুন মেজাজে ফিরতে এখন মরিয়া জকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেনের দুঃস্বপ্ন মুছে ফেলতে তিনি মরিয়া। তাই আকাপুলকায় মেক্সিকান ওপেনে খেলতে নামার আগে অতীত হার ভুলে চনমনে মেজাজে নোভাক জকোভিচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মার্চ ২০১৭ ০৩:৩৯
Share:

আশায়: পুরনো ফর্ম খুঁজে পাওয়ার চেষ্টা চলছে নোভাক জকোভিচের।

অস্ট্রেলিয়ান ওপেনের দুঃস্বপ্ন মুছে ফেলতে তিনি মরিয়া। তাই আকাপুলকায় মেক্সিকান ওপেনে খেলতে নামার আগে অতীত হার ভুলে চনমনে মেজাজে নোভাক জকোভিচ।

Advertisement

বুধবারই মেক্সিকান ওপেনে স্লোভাকিয়ার মার্টিন ক্লিজানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামছেন বিশ্বের প্রাক্তন এক নম্বর এই সার্বিয়ান টেনিস তারকা। তার আগে সাংবাদমাধ্যমের কাছে তাঁর বক্তব্য, অস্ট্রেলিয়ান ওপেনে শুরুতেই ছিটকে যাওয়ার যন্ত্রণা ভুলে নতুন ভাবে শুরু করতে চান আকাপুলকোতে। বছরের শুরুতেই উজবেকিস্তানের ডেনিস ইস্তোমিনের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গিয়েছিলেন জকোভিচ। সেই স্মৃতি টেনে এনে মঙ্গলবার জকোভিচ বলেন, ‘‘গত বছরের শেষের দিকে যে ছন্দে ছিলাম, তার চেয়ে অনেক ভাল জায়গায় এখন নিজেকে দেখতে পাচ্ছি। আশা করি নিজের সেরা ফর্মে এ বার ফিরতে অসুবিধা হবে না। ফিটনেসটাও যে আগের চেয়ে অনেক বেড়েছে তা অনুভব করছি।’’

জকোভিচ আরও বলেন, ‘‘বহু বছর অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম সপ্তাহেই ছিটকে যাওয়ার অভিজ্ঞতা হয়নি। যা এ বার হয়েছে। যে যন্ত্রণাময় অভিজ্ঞতা থেকে বেরিয়ে আসতে সময় লেগেছে। কিন্তু পেশাদার টেনিসের সার্কিটে এটাই স্বাভাবিক যে যদি তুমি নিজের সেরা ছন্দে খেলতে না পার বা প্রতিপক্ষ তোমার চেয়ে কোনও দিন ভাল খেলে তা হলে হারের মুখোমুখি হতে হবে তোমাকে। আর এটাই টেনিসের মজা। কেরিয়ারে এই সব হারের মুখোমুখি হওয়ার ফলে অনেক কিছু শেখা যায়। যা কাজে লাগে ভবিষ্যতে। সে ভাবেই অস্ট্রেলিয়ান ওপেনের ব্যর্থতা থেকে নতুন শিক্ষা পেয়েছি। আর তা বিশ্লেষণ করেই নতুন ভাবে সার্কিটে নিজেকে মেলে ধরতে চাই।’’

Advertisement

এ দিকে মেক্সিকান ওপেনের শুরুতেই টুর্নামেন্টের অষ্টম বাছাই মার্কিন যুক্তরাষ্ট্রের জন ইসনারকে স্ট্রেট সেটে ৬-৪, ৬-৪ হারালেন স্বদেশীয় স্টিভ জনসন। তবে পঞ্চম বাছাই ডেভিড গফিন জিতলেন সহজেই। ৬-১, ৬-২ সেটে তিনি হারিয়ে দিলেন ফ্রান্সের স্টেফান রবার্ট-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন