Grigor Dimitrov

সংক্রমণ বিতর্কে দিমিত্রভকে তোপ নোভাকের বাবার

দিমিত্রভ সেরা তরুণ প্রতিভাদের এক জন এবং মারিয়া শারাপোভার প্রাক্তন প্রেমিক। ক্রোয়েশিয়ার একটি টিভি চ্যানেলকে দেওয়া জোকারের বাবার মন্তব্যে বিতর্ক আরও বেড়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২০ ০৪:৩০
Share:

দিমিত্রভ

নোভাক জোকোভিচের আয়োজিত প্রীতি টেনিস প্রতিযোগিতা থেকে করোনাভাইরাস মারাত্মক ভাবে ছড়িয়ে পড়া নিয়ে এ বার কাজিয়া শুরু হয়ে গেল। এক দিকে অ্যান্ডি মারে, নিক কিরিয়সের মতো টেনিস তারকারা জোকোভিচকে তুলোধনা করছেন। অন্য দিকে, আসরে নেমে পড়েছেন জোকোভিচের বাবা। ছেলের পক্ষ নিয়ে তিনি এ দিন চাঞ্চল্যকর দাবি করেছেন যে, গ্রিগর দিমিত্রভের জন্যই এ ভাবে করোনা ছড়িয়ে পড়েছে।

Advertisement

‘‘কেন এমন ঘটল?’’ পাল্টা প্রশ্ন তুলে জোকোভিচের বাবা সর্জানের তোপ, ‘‘কারণ, একটা লোক করোনা নিয়ে খেলতে এসেছিল। কোথা থেকে রোগ নিয়ে এসেছিল কে জানে।’’ দিমিত্রভ সেরা তরুণ প্রতিভাদের এক জন এবং মারিয়া শারাপোভার প্রাক্তন প্রেমিক। ক্রোয়েশিয়ার একটি টিভি চ্যানেলকে দেওয়া জোকারের বাবার মন্তব্যে বিতর্ক আরও বেড়েছে। অনেকেই পাল্টা বলতে শুরু করেছেন, এমন প্রমাণ নেই যে, দিমিত্রভ করোনা নিয়ে খেলতে এসেছিলেন। তা হলে তাঁর দিকে আঙুল তোলা কেন? সিনিয়র জোকোভিচ কিন্তু থামছেন না। বলেছেন, ‘‘ও এখানে পরীক্ষা করাতে চায়নি। একটা লোকের জন্য ক্রোয়েশিয়া এবং সার্বিয়া দু’টো জায়গাতেই এমন ক্ষতি হয়ে গেল।’’

জোকোভিচ যে প্রতিযোগিতার আয়োজন করেছিলেন, তা এখন করোনার হটস্পটে পরিণত হয়েছে। দিমিত্রভেরই প্রথম করোনা ধরা পড়ে। তার পরে ‘পজিটিভ’ হন আরও দুই টেনিস খেলোয়াড় বোর্না সোরিচ এবং ভিক্টর ট্রয়স্কি। দু’জন ট্রেনারও আক্রান্ত হন। এর পর মঙ্গলবারই স্বয়ং জোকোভিচ ফাঁস করেন, তিনি এবং স্ত্রী ইয়েলেনারও করোনা ধরা পড়েছে। সার্বিয়ার বেলগ্রেড এবং ক্রোয়েশিয়ার জাদার দু’জায়গাতেই ম্যাচ হয়েছিল। দু’জায়গাতেই খেলেছিলেন দিমিত্রভ। করোনায় মারাত্মক ভাবে আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্র থেকে তিনি বেলগ্রেডে এসে উপস্থিত হয়েছিলেন, কি না তা নিয়ে খোঁজ শুরু হয়েছে।

Advertisement

কিন্তু জোকোভিচের দায় কম হচ্ছে না। কোনও শারীরিক দূরত্ব মানা দূরের কথা, এমনকি পার্টিও চলেছে পুরোদমে। মজা করে আবার তাঁরা বাস্কেটবলও খেলেছিলেন। সেখানে অংশ নেওয়া এনবিএ খেলোয়াড় নিকোলা জোকিচের আবার করোনা ধরা পড়েছে। একটি ছবি এ দিন ছড়িয়ে পড়ে। দেখা যাচ্ছে জোকিচ ঘনিষ্ঠ ভাবে হাত মেলাচ্ছেন জোকোভিচের সঙ্গে। এর মধ্যেই জোকোভিচের মা জানিয়েছেন, তাঁর পুত্র এবং পুত্রবধু ঠিকই আছেন কিন্তু বিতর্কের কথা ভেবেই তাঁরা বেশি বিদ্ধ হচ্ছেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন