এ বার ধোনির হাতে তাসকিনের কাটা মুণ্ডু

এটা কী হচ্ছে? ক্রিকেট সব সময় বন্ধুত্বের পথ প্রদর্শক হয়েছে। দুই দেশের রাজনৈতিক সমস্যাও অনেক সময় মিটিয়ে দিয়েছে এই ক্রিকেট। সেই ক্রিকেট নিয়েই চলছে ন্যক্কারজনক ঘটনা। বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে মাঠের বাইরে কোনও বিরোধ নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৬ ১৬:৩৪
Share:

এবার ধোনির হাতে তাসকিনের কাটা মুণ্ডু। এটা কী হচ্ছে? ক্রিকেট সব সময় বন্ধুত্বের পথ প্রদর্শক হয়েছে। দুই দেশের রাজনৈতিক সমস্যাও অনেক সময় মিটিয়ে দিয়েছে এই ক্রিকেট। সেই ক্রিকেট নিয়েই চলছে ন্যক্কারজনক ঘটনা। বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে মাঠের বাইরে কোনও বিরোধ নেই। যতক্ষণ খেলা ততক্ষণ লড়়াই। তাও ব্যাটে, বলে। তার বাইরে নয়। তার বাইরে সবাই সবার বন্ধু। কিন্তু দুই দেশের ক্রিকেটারদের ছবি নিয়ে যে খারাপ প্রদর্শন চলছে সেটা মেনে নেওয়া যায় না। কোনও ক্রিকেট সমর্থকের পক্ষেই এমন ঘটনা মেনে নেওয়া সম্ভব নয়।

Advertisement

এশিয়া কাপ ফাইনালের আগের দিন দেখা গেল সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে এমন এক ছবিতে যেটা দেখে স্তম্ভিত হয়েছিলেন দুই দেশের ক্রিকেটাররাই। যে ছবিতে ছিল বাংলাদেশের ক্রিকেটার তাসকিন আহমেদের হাতে ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির কাটা মুণ্ডু। সকলেই এই ঘটনার নিন্দা করেছিলেন। কিন্তু সেখানেই যে ঘটনাটি থেমে যায়নি তা প্রমাণ হল এশিয়া কাপ ফাইনালে ভারত চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে। দেখা গেল ঠিক উল্টো ছবি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল সেটিও। ছবি বদলে হয়ে গেল ধোনির হাতে তাসকিনের কাটা মুণ্ডু। স্পোর্টসম্যান স্পিরিটকে আঘাত করে এই সব গ্রাফিক্স। যেটা কখনও দুই দেশের খেলার স্পিরিটকে নষ্ট হতে দেবে না।

আরও খবর

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তাসকিনের হাতে ধোনির কাটা মুণ্ডু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন