কেন-রাও মানছেন কাজ কঠিন

গত বছর নিউজিল্যান্ড ভারতে এসে ওয়ান ডে সিরিজে অবশ্য লড়াই করে শেষ পর্যন্ত ২-৩-এ সিরিজ হেরে যায়। প্রায় একই দল নিয়ে এ বারেও ভারতে এসেছেন উইলিয়ামসনরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৭ ০৩:৫৪
Share:

অতিথি: ওয়াংখেড়েতে মহড়া কেন উইলিয়ামসনের। ফাইল চিত্র

ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন কার্যত স্বীকারই করে নিলেন, এই সিরিজ জেতা কঠিন হবে। শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘ঘরের মাঠে ভারতের রেকর্ড খুবই ভাল। ওদের হারানো বেশ কঠিন। ঘরের মাঠে ওদের চেয়ে কঠিন প্রতিপক্ষ আর কেউ নেই। তাই সিরিজ জিততে গেলে আমাদের সেরা খেলাটাই খেলতে হবে।’’

Advertisement

গত বছর নিউজিল্যান্ড ভারতে এসে ওয়ান ডে সিরিজে অবশ্য লড়াই করে শেষ পর্যন্ত ২-৩-এ সিরিজ হেরে যায়। প্রায় একই দল নিয়ে এ বারেও ভারতে এসেছেন উইলিয়ামসনরা। গত বছরের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, ‘‘গতবার আমরা শেষ ম্যাচে নেমেছিলাম ২-২ অবস্থায়। যথেষ্ট ভাল খেলেছিলাম আমরা। কিন্তু শেষ ম্যাচে সেরাটা দিতে পারিনি। গতবার যা পারিনি এ বার, সেটাই দিতে হবে।’’ ভারতে এসে এখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটাই বিদেশি দলগুলোর কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করেন কিউয়ি অধিনায়ক। বলেন, ‘‘সারা ভারতে যে একই পরিবেশ, তা নয়। প্রতিটা স্টেডিয়ামের সঙ্গে আলাদা ভাবে মানিয়ে নিতে হয়। যেটা আমরা গত বার ভাল ভাবে করেছিলাম। এবার সেটা আরও ভাল করতে হবে।’’

মার্টিন গাপ্টিল ও কলিন মুনরো রবিবার ওপেন করবেন বলে জানিয়ে দিলেন উইলিয়ামসন। টম ল্যাথাম নামবেন পরে। সম্প্রতি ‘এ’ দলের হয়ে ভারতে আসা ক্রিকেটারদের অভিজ্ঞতাও কাজে লাগানোর চেষ্টা করবেন বলে জানালেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন