Sports News

একদিনের আইসিসি র‌্যাঙ্কিংয়ে নামলেন বিরাট, উঠলেন ধোনি

দারুণ ছন্দে রয়েছেন বিরাট কোহালি। সে টেস্ট, ওয়ান ডে বা টি২০। যে ফর্ম্যাটেরই ক্রিকেট হোক না কেন বিরাট কোহালি ব্যাট হাতে নিজের সেরাটা দিয়ে গিয়েছেন। কিন্তু এর মধ্যেই র‌্যাঙ্কিংয়ে এক ধাপ নামলেন ভারত অধিনায়ক।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৭ ১৮:৫২
Share:

বিরাট কোহালি। ছবি: এএফপি।

দারুণ ছন্দে রয়েছেন বিরাট কোহালি। সে টেস্ট, ওয়ান ডে বা টি২০। যে ফর্ম্যাটেরই ক্রিকেট হোক না কেন বিরাট কোহালি ব্যাট হাতে নিজের সেরাটা দিয়ে গিয়েছেন। কিন্তু এর মধ্যেই র‌্যাঙ্কিংয়ে এক ধাপ নামলেন ভারত অধিনায়ক। দ্বিতীয় ওয়ান ডেতে সেঞ্চুরি করে একই দিনে উঠে এলেন সদ্য প্রাক্তন হওয়া অধিনায়ক ধোনি। শুক্রবারই আইসিসি নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে দু’নম্বর থেকে তিনে নেমে গিয়েছেন বিরাট কোহালি। এক ধাপ উঠে ১৩ নম্বরে এসেছেন মহেন্দ্র সিংহ ধোনি। চোটের জন্য দলের বাইরে থাকা ব্যাটসম্যান রোহিত শর্মা নেমে গিয়েছেন তিনি ধাপ। তিনি রয়েছেন ১২ নম্বরে। ১৪ নম্বরে রয়েছেন ওপেনার শিখর ধবন।

Advertisement

বোলারদের মধ্যে কোনও ভারতীয় নেই সেরা ১০এ। র‌্যাঙ্কিংয়ে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ র‌্যাঙ্কিং অক্ষর পটেলের। তিন ধাপ নেমে তিনি রয়েছেন ১২ নম্বরে। অমিত মিশ্রা রয়েছেন ১৪ নম্বরে। ভারতীয় দল তিন নম্বর স্থান ধরে রেখেছে। ওডিআই র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডে ভিলিয়ার্স। সেরা ১০এ বিরাট ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটসম্যান নেই। এর পর চোটের জন্য দলে জায়গা না হলেও ১২ নম্বরে রয়েছেন রোহিত শর্মা। ঠিক তার পরই ধোনি। উঠে এসেছেন কেদার যাদব। ৫৭ থেকে ৪৭এ পৌঁছে গিয়েছেন তিনি।

বোলিংয়ের শীর্ষে রয়েছেন দুই অস্ট্রেলিয়ান। একে ট্রেন্ট বোল্ট, দু’য়ে মিশেল স্টার্ক। তিনে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। বাংলাদেশের সাকিব আল হাসান রয়েছেন ছ’য়ে।

Advertisement

আরও খবর: সিরিজ বাঁচানোর লড়াইয়ে রবিবার নামছেন বিরাটরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন