রোনাল্ডোর শাস্তি এক ম্যাচই

ভয় ছিল রোনাল্ডোকে না তিন অথবা দু’ম্যাচের জন্য নির্বাসিত করে উয়েফা। কিন্তু শেষ পর্যন্ত সে রকম কিছু হয়নি। অনেক ক্ষেত্রে লাল কার্ড দেখার জন্য সংশ্লিষ্ট ফুটবলারকে তিন ম্যাচও নির্বাসিত করা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১৪
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভক্তদের জন্য ভাল খবর। চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলতে পারবেন পর্তুগিজ তারকা। স্পেনে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে লাল কার্ড দেখেছিলেন। ভয় ছিল রোনাল্ডোকে না তিন অথবা দু’ম্যাচের জন্য নির্বাসিত করে উয়েফা। কিন্তু শেষ পর্যন্ত সে রকম কিছু হয়নি। অনেক ক্ষেত্রে লাল কার্ড দেখার জন্য সংশ্লিষ্ট ফুটবলারকে তিন ম্যাচও নির্বাসিত করা হয়। সেটা হলে শুধু ওল্ড ট্র্যাফোর্ডে নয়, ২৩ অক্টোবর তুরিনে ফিরতি ম্যাচেও জোসে মোরিনহোর দলের বিরুদ্ধে তিনি খেলতে পারতেন না। তবে ২ অক্টোবর সুইৎজ়ারল্যান্ডের ইয়ং বয়েজের বিরুদ্ধে রোনাল্ডোর খেলা হচ্ছে না।

Advertisement

এ দিকে সেরি আ-র ম্যাচে জুভেন্তাস ২-০ গোলে হারিয়েছে বোলোনাকে। রোনাল্ডো নিজে গোল না করলেও খেলার ১৬ মিনিটে মাতুইদির গোলে তাঁর অবদান রয়েছে। ১১ মিনিটেই পাওলো দিবালার গোলে এগিয়ে যায় জুভেন্তাস। এই নিয়ে টানা সাতটি ম্যাচ জিতলেন রোনাল্ডোরা। সেরি আ-তে টানা ছ’টি ম্যাচ। দু’নম্বরে থাকা নাপোলির সঙ্গে অবশ্য তাদের পয়েন্টের ব্যবধান মাত্র তিন। শনিবারই নাপোলির বিরুদ্ধে খেলা জুভেন্তাসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন