জিতে সঙ্গা ফাইনালে তুললেন ফ্রান্সকে

শেষ বার ফ্রান্স খেতাব জিতেছিল ২০০১-এ। ২০১৪-য় তারা শেষবার ফাইনালে উঠে রজার ফেডেরারের সুইৎজারল্যান্ডের কাছে হেরে যায়। এ বার ফাইনালে ফরাসিদের সঙ্গে দেখা হবে হয় বেলজিয়াম, নয় অস্ট্রিয়ার। ব্রাসেলসে দুই দলের সেমিফাইনাল টাই ২-২ হয়ে রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৭ ০৪:৩২
Share:

জো উইলফ্রেড সঙ্গা

এক সেট পিছিয়ে থাকা সত্ত্বেও দুসান লাজোভিচকে হারিয়ে ফ্রান্সকে ডেভিস কাপ ফাইনালে তুললেন জো উইলফ্রেড সঙ্গা। পেশাদার সার্কিটে দাপিয়ে বেড়াচ্ছেন যে দেশের তারকারা, সেই সার্বিয়াকে এ দিন সেমিফাইনাল থেকেই ছিটকে দিল ফ্রান্স। এই নিয়ে চারবার ডেভিস কাপ ফাইনালে উঠল ফ্রান্স। ফাইনালে ওঠার জন্য সেমিফাইনাল টাইয়ের শেষ দিন একটা জয়ই যথেষ্ট ছিল ফ্রান্সের ফাইনালে ওঠার জন্য। সেই জয়টাই এ দিন পেয়ে গেলেন সঙ্গা। লাজোভিচকে তিনি হারান ২-৬, ৬-২, ৭-৬(৭-৫), ৬-২-এ। বিশ্বের ১৮ নম্বর সঙ্গা এ দিন প্রথম সেটেই চাপে পড়ে যান। কিন্তু সেই চাপ সামলে নিয়ে পরের তিন সেটই জিতে যান প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেন রানার আপ। সার্বিয়া এই টাইয়ে নোভাক জকোভিচ, ইয়াঙ্কো টিপসারেভিচ ও ভিক্টর ত্রইকি-কে পায়নি বলে এমনিতেই বেশ দুর্বল হয়ে কোর্টে নেমেছিল। শেষ বার ফ্রান্স খেতাব জিতেছিল ২০০১-এ। ২০১৪-য় তারা শেষবার ফাইনালে উঠে রজার ফেডেরারের সুইৎজারল্যান্ডের কাছে হেরে যায়। এ বার ফাইনালে ফরাসিদের সঙ্গে দেখা হবে হয় বেলজিয়াম, নয় অস্ট্রিয়ার। ব্রাসেলসে দুই দলের সেমিফাইনাল টাই ২-২ হয়ে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন