ডেনমার্কে সাইনার পরে হার সিন্ধুরও

সিন্ধু হারেন ১৪-২১, ১৭-২১ ফলে। লড়াই চলে ৪০ মিনিট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৯ ০৪:৩০
Share:

ছিটকে গেলেন পি ভি সিন্ধু।—ফাইল চিত্র।

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরে টানা তৃতীয় প্রতিযোগিতায় গোড়ার দিকে ছিটকে গেলেন পি ভি সিন্ধু। চিন ও কোরিয়া ওপেনের পরে বৃহস্পতিবার ডেনমার্ক ওপেনের দ্বিতীয় রাউন্ডে পঞ্চম বাছাই সিন্ধু স্ট্রেট গেমে হারেন বিশ্ব ক্রমপর্যায়ে ১৯ নম্বরে থাকা দক্ষিণ কোরিয়ার আন সে ইয়ং-এর বিরুদ্ধে।

Advertisement

সিন্ধু হারেন ১৪-২১, ১৭-২১ ফলে। লড়াই চলে ৪০ মিনিট। বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার সুপার ৭৫০ পর্যায়ের প্রতিযোগিতায় এর আগে সাইনা নেহওয়াল প্রথম রাউন্ডেই ছিটকে যাওয়ায় মেয়েদের সিঙ্গলসে আশা ধরে রেখেছিলেন শুধু সিন্ধু।

পুরুষদের সিঙ্গলসে হেরে গিয়েছেন সমীর বর্মাও। সমীর হারেন ১২-২১, ১০-২১ ফলে অলিম্পিক্স চ্যাম্পিয়ন চিনের চেন লং-এর বিরুদ্ধে। জাপানের কেন্তো মোমোতার বিরুদ্ধে হারেন সাই প্রণীতও। মোমোতার পক্ষে ম্যাচের ফল ২১-৬, ২১-১৪। ডাবলসেও ছিটকে গিয়েছেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টির জুটি। তাইল্যান্ড ওপেন জয়ী ভারতীয় জুটি ১৬-২১, ১৫-২১ হারেন ষষ্ঠ বাছাই চিনের হান চেং কাই ও ঝৌ হাও দং-এর বিরুদ্ধে।

Advertisement

এ দিন প্রথম থেকেই দাপট ছিল সিন্ধুর প্রতিদ্বন্দ্বীর। টানা চারটি পয়েন্ট তুলে তিনি প্রথম গেমে এগিয়ে যান ৬-১। সিন্ধু এর পরে লড়াই করে পয়েন্ট ৭-৮ নিয়ে যান। কিন্তু তার পরেই টানা ছ’টি পয়েন্ট হারিয়ে ৭-১৪ পিছিয়ে পড়েন। অবশ্য এর পরে সিন্ধু এই গেমে সাতটি পয়েন্ট পেলেও ২১-১৪-এ গেম জয় থেকে সে ইয়ংকে আটকাতে পারেননি। দ্বিতীয় গেমে সিন্ধু আগ্রাসী ভাবে শুরু করেন। টানা চারটি পয়েন্ট জিতে ৮-৪ এগিয়ে যান। কিন্তু দ্রুত সে ইয়ং ৮-৮ করে ফেলেন। এর পরে সিন্ধু যত বারই এগিয়ে যাওয়ার চেষ্টা করেন, তাঁকে ধরে ফেলেন প্রতিপক্ষ। শেষ পর্যন্ত দ্বিতীয় গেম ও ম্যাচও জিতে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন