Sports News

প্রস্তুতি ম্যাচে বড় জয় পাকিস্তানের

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মে ২০১৭ ০১:৪০
Share:

ম্যাচ জেতার স্বস্তি আজহারের মুথে। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই টুর্নামেন্টের অন্যান্য দলগুলিকে বার্তা দিয়ে রাখল পাকিস্তান। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে তো বটেই। এজবাস্টনে প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে দিল সরফরাজ আহমেদের দল। তবে এ দিনের ম্যাচের শুরুটা মোটেও ভাল ছিল না পাকিস্তানের। পাক বোলারদের নিয়ে রীতিমত ছেলেখেলা করে সৌম্য সরকার-মেহদি হাসানরা। তামিম ইকবালের অনবদ্য ১০২ রানের ইনিংসের সৌজন্যে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৪১ রান তোলে টাইগার বাহিনী। তামিম ছাডা়ও রান পান ইমরুল কাইস (৬১), মুশফিকুর রাহিম (৪৬) ও মাহমুদুল্লা (২৯)। পাকিস্তানের হয়ে চারটি উইকেট পান জুনেইদ খান এবং ১ করে উইকেট পান সাদাব খান ও হাসান আলি।

Advertisement

আরও পড়ুন: ক্রিকেট ইতিহাসে নতুন নজির পাকিস্তানের

জবাবে ২ উইকেট হাতে রেখেই ৪৯.৩ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান। পাকিস্তানের এই জয়ের মূল স্থপতি শোয়েব মালিক (৭২)। মালিক ছাড়াও পাকিস্তানের এই পাহাড়প্রমাণ রান তাড়া করে জয়ের অন্যতম কারিগর ছিলেন আহমেদ শাহজাদ (৪৪), মহম্মদ হাফিজ (৪৯) এবং ফায়িম আসরফ (৬৯)। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন মেহদি হাসান। এ ছাড়া ১টি করে উইকেট পান মাসরাফি মোর্তাজা, তাসকিন আহমেদ, সাফিউল ইসলাম।

Advertisement

দলের এই জয়ে খুশি পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। ম্যাচ শেষে তিনি বলেন, “প্রাক্টিস ম্যাচ হলেও দলের প্রতিটি প্লেয়ার ম্যাচটি জেতার জন্য নিজেদের উজাড় করে দিয়েছে। ম্যাচ জেতার এই খিদেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমাদের সম্বল।”

পাকিস্তানের এই পারফরম্যান্স ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে পাক ক্রিকেটারদের আরও বেশি উদ্বুদ্ধ করে তুলবে বলেই মনে করেছেন ক্রিকেট পণ্ডিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন