Pakistan

অনিশ্চিয়তাই আমাদের শক্তি: মিকি আর্থার

লাগাতার জিতে আসার ফলে ইংল্যান্ডের দলে পরিবর্তন হওয়ার সম্ভবনা নেই বললেই চলে। তবে, জেসন রয়কে নিয়ে ধন্দে আছে ইংল্যান্ড টিম ম্যানেজম্যান্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুন ২০১৭ ০১:০১
Share:

দলের অনুশীলনে আর্থার। ছবি: এএফপি

রাত পোহালেই মহারণ। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ওঠার লড়াইয়ে আগামিকাল কার্ডিফে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং পাকিস্তান। এক দিকে যখন দাপটের সঙ্গে জিতে সেমিফাইনালে উঠেছে আয়োজক দেশ ইংল্যান্ড তখন পাকিস্তানের সেমিফাইনালে ওঠার পিছনে আছে ইংল্যান্ডের আবহাওয়া এবং শ্রীলঙ্কান প্লেয়ারদের অবদান।

Advertisement

ভারতের কাছে প্রথম ম্যাচে হেরেই চাপে পড়ে গিয়েছিল সরফরাজ আহমেদের দল। এর পর শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিতে সেমিফাইনালে জায়গা হয় পাকিস্তানের, অন্য দিকে সোফিয়া গার্ডেনে পাকিস্তানের প্রতিপক্ষ ইংল্যান্ড এই টুর্নামেন্টের সব থেকে ধারাবাহিক দল। কার্ডিফের এই ম্যাচের আগে দেখে নেওয়া যাক দুই দলের হাঁড়ির খবর।

লাগাতার জিতে আসার ফলে ইংল্যান্ডের দলে পরিবর্তন হওয়ার সম্ভবনা নেই বললেই চলে। তবে, জেসন রয়কে নিয়ে ধন্দে আছে ইংল্যান্ড টিম ম্যানেজম্যান্ট। চ্যাম্পিয়ন্স ট্রফির শুরু থেকেই রানের খরা রয়ের ব্যাটে। জেসনের বদলে দলে ঢোকার সম্ভবনা প্রবল জনি বেয়ারস্টোর। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গান বলেন, “পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে দলে পরিবর্তন আসবে এটা নিশ্চিত। কিন্তু টসের আগে পর্যন্ত আমরা চূড়ান্ত দল ঘোষণা করব না।”

Advertisement

আরও পড়ুন: নতুন রেকর্ডের সামনে যুবরাজ

অন্য দিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান দলে ফিরতে পারেন লেগ স্পিনার শাদাব খান। ফায়িম আসরাফের পরিবর্তে দলে দলে নিয়ে আসা হতে পারে শাদাবকে। এ ছাড়া ব্যাটিং অর্ডারেও কিছু পরিবর্তন হতে পারে। সরফরাজ খান বা শোয়েব মালিকের মধ্যে যে কোনও এক জনের ব্যাটিং অর্ডারে উন্নতির সম্ভবনা প্রবল।

পাক কোচ মিকি আর্থার বলেন, “শ্রীলঙ্কার বিরুদ্ধে আমরা নিজেরাই খেলা কঠিন করে ফেলেছিলাম। সেমিফাইনালে সেটা যাতে না হয় সেই দিকে খেয়াল রাখতে হবে। কিছু কিছু সময় অনিশ্চিয়তাই আমাদের শক্তি হয়ে দাঁড়ায়”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন