পাকিস্তানের কোচ হওয়ার পথে এগিয়ে ডিন জোনস

প্রায় নিশ্চিত হয়েই গিয়েছে পাকিস্তান ক্রিকেট দলের হেড কোচ হতে চলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান ডিন জোনস। এছাড়া দেশের প্রাক্তন ক্রিকেটার মহসিন খানকে ম্যানেজার ও ইকবাল কাসিমকে মুখ্য নির্বাচক হিসেবে বেছে নেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৬ ১৯:২৫
Share:

প্রায় নিশ্চিত হয়েই গিয়েছে পাকিস্তান ক্রিকেট দলের হেড কোচ হতে চলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান ডিন জোনস। এছাড়া দেশের প্রাক্তন ক্রিকেটার মহসিন খানকে ম্যানেজার ও ইকবাল কাসিমকে মুখ্য নির্বাচক হিসেবে বেছে নেওয়া হয়েছে। এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপে দলের খারাপ ফলের জন্যই এই আমূল পরিবর্তন হয়ে গেল পাকিস্তান ক্রিকেটে। ইতিমধ্যেই দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন সৈয়দ আফ্রিদি। সরিয়ে দেওয়া হয়েছে কোচ ওয়াকার ইউনিসকেও। ভেঙে দেওয়া হয়েছে নির্বাচক কমিটিকেও।

Advertisement

এর পর পিসিবির তরফে কোচের পদের জন্য আবেদনপত্র চাওয়া হয়। এবার নির্বাচন কমিটিতে রয়েছেন ওয়াসিম আক্রম ও রামিজ রাজা। যাঁরা সিদ্ধান্ত নেবেন কোচের ব্যাপারে। যা খবর তাতে ইতিমধ্যেই ডিন জোনসের ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়ে দিয়েছে নতুন নির্বাচক কমিটি। শেষ পর্যন্ত পাকিস্তান কোচের পদের জন্য ছিলেন দুই অস্ট্রেলিয়ানই। টম মুডি ও ডিন জোনস। ডিন জোনসের দিকেই ঝুঁকে পাক বোর্ড। কারণ, তিনি পাকিস্তান ক্রিকেটের সঙ্গে পরিচিত। পাকিস্তান সুপার লিগে কোচিং করিয়েছেন ইসলামাবাদ ইউনাইটেডকে। চ্যাম্পিয়নও করিয়েছেন। সেখানে ছিলেন আক্রমও।

আরও খবর

Advertisement

১২৯টি ম্যাচ একসঙ্গে খেলার পর এই প্রথম মুখোমুখি ধোনি-রায়না

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন