Sports News

কেন সরাসরি বিশ্বকাপ খেলার রাস্তা বন্ধ হতে পারে পাকিস্তানের

সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে রয়েছে পাকিস্তান। বাংলাদেশের থেকে দুই রেটিং পয়েন্ট পিছনে। ঠিক তার পরে তিন পয়েন্ট পিছনে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই অবস্থায় সরাসরি ২০১৯ বিশ্বকাপ নাও খেলা হতে পারে পাকিস্তান ক্রিকেট দলের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৭ ১৭:৩০
Share:

সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে রয়েছে পাকিস্তান। বাংলাদেশের থেকে দুই রেটিং পয়েন্ট পিছনে। ঠিক তার পরে তিন পয়েন্ট পিছনে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই অবস্থায় সরাসরি ২০১৯ বিশ্বকাপ নাও খেলা হতে পারে পাকিস্তান ক্রিকেট দলের। আইসিসির নিয়ম অনুযায়ী র‌্যাঙ্কিংয়ের প্রথম সাতটি দল সরাসরি খেলতে পারবে বিশ্বকাপে। সঙ্গে আয়োজক দেশ। ২০১৯ বিশ্বকাপের আয়োজক ইংল্যান্ড। বাকিদের যোগ্যতা নির্ণায়ক পর্বে খেল তবেই বিশ্বকাপের আসরে আসতে হবে। এই মুহূর্তে ৮৯ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে পাকিস্তান।

Advertisement

শুক্রবারই নতুন র‌্যাঙ্কিং দিয়েছে আইসিসি। ৩০ সেপ্টেম্বর ২০১৭তে যে র‌্যাঙ্কিং থাকবে তার উপর নির্ধারিত হবে বিশ্বকাপ খেলার প্রথম সাতটি দল। ২০১৯ সালের ৩০ মে থেকে ১৫ জুলাই ইংল্যান্ডে হবে বিশ্বকাপ। যা অবস্থা তাতে পাকিস্তানের র‌্যাঙ্কিংয়ে উন্নতি করা মুশকিল। সামনে পাকিস্তানের বেশ কয়েকটি সিরিজ রয়েছে। তার মধ্যে ইউএইতে বাংলাদেশের বিরুদ্ধে দুটো টেস্ট, তিনটি ওডিআই ও একটি টি২০ খেলবে পাকিস্তান। সদ্য অস্ট্রেলিয়ার কাছে ৪-১এ ওডিআই সিরিজ হেরেই এক ধাক্কায় অনেকটা পিছিয়ে পড়েছে পাকিস্তান ক্রিকেট। এর পর মার্চ-এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজে টেস্ট, ওয়ান ডে, টি২০ সিরিজ খেলতে যাবে। এর পর চ্যাম্পিয়ন্স ট্রফি। যেটা হবে জুনে। সেপ্টেম্বরের আগে এখান থেকেই জিতে র‌্যাঙ্কিংয়ে উঠে আসতে হবে পাকিস্তানকে যদি সরাসরি বিশ্বকাপে খেলতে হয়।

আরও খবর: সিরিজ বাঁচানোর লড়াইয়ে রবিবার নামছেন বিরাটরা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন