পাকিস্তান ক্রিকেট

এ বছর ১০ দ্বিপাক্ষিক সিরিজ খেলবেন বাবর আজমরা

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার এক দল আধিকারিক পাকিস্তানে এসে কোভিড প্রোটোকল দেখে যান।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ১২:৩৫
Share:

শুক্রবার অনুশীলনে বাবর আজম। ছবি টুইটার

চলতি বছরে ১০টি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান। সূচিতে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সচিব এহসান মানি এ কথা জানিয়েছেন। তবে প্রত্যাশিত ভাবেই সেই সূচিতে ভারতের নাম নেই।

Advertisement

২০২১-এ ন’টি টেস্ট, ২০টি একদিনের ম্যাচ এবং ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। মানি বলেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড আসবে। এরপরে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আসবে ইংল্যান্ড। এরপর দুটি দলই ভারতে বিশ্বকাপ খেলতে যাবে।”

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার এক দল আধিকারিক পাকিস্তানে এসে কোভিড প্রোটোকল দেখে যান। নিরাপত্তাও খতিয়ে দেখা হয়। তারা সম্মতি দেওয়ার পরেই জানুয়ারিতে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আসার কথা ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা।

Advertisement

আরও খবর: রাহানের মতো শৃঙ্খলা আমাদেরও দেখাতে হবে, বলছেন লাবুশানে

আরও খবর: মাত্র একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলে বাংলার নির্বাচক, শুরু নতুন বিতর্ক

সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ নিউজিল্যান্ড এসে তিনটি করে একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলবে। তারপরেই ঝটিকা সফরে আসবে ইংল্যান্ড। মানি এটাও জানিয়েছেন, ব্যর্থতা সত্ত্বেও হেড কোচ মিসবা উল-হক, ওয়াকার ইউনিস এবং ইউনিস খানের পাশেই আছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন