ICC ODI World Cup 2023

ক্রিকেট বিশ্বকাপের আগেই ভারতে খেলতে আসছে পাকিস্তানের আরও একটি দল

অক্টোবরে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। তার দু’মাস আগেই ভারতে খেলতে আসছে পাকিস্তানের আরও একটি দল। মাস খানেক আগেই সাফ কাপে খেলে গিয়েছে পাকিস্তানের ফুটবল দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৮:০৬
Share:

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

অক্টোবরে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। তার দু’মাস আগেই ভারতে খেলতে আসছে পাকিস্তানের আরও একটি দল। কিছু দিন আগেই টালবাহানার পর ভারতে সাফ কাপ ফুটবলে খেলতে এসেছিল পাকিস্তান। এ বার হকি খেলতে আসছে তারা। চেন্নাইয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হবে ৩ অগস্ট থেকে। সেখানেই খেলবে পাকিস্তান। এ ব্যাপারে ‘নো অবজেকশন’ শংসাপত্রও পেয়েছে তারা।

Advertisement

পাকিস্তান হকি সংস্থার সচিব হায়দার হুসেন জানিয়েছেন, অভ্যন্তরীণ মন্ত্রকের তরফে ভারতে আসার ছাড়পত্র আদায় করেছে পাকিস্তান। তিনি বলেছেন, “মঙ্গলবার আমরা ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে যাব। অমৃতসরে গিয়ে সেখান থেকে বিমান ধরে চেন্নাইয়ে যাব।”

হায়দার জানিয়েছেন, খেলোয়াড়দের সবার ভিসা এসে গেলেও তিন আধিকারিকের ভিসা এখনও পাওয়া যায়নি। তার মধ্যে জাতীয় দলের নতুন উপদেষ্টা শেহনাজ শেখও রয়েছেন। গত মাসেই তাঁকে নিয়োগ করা হয়েছে। শেহনাজ পাকিস্তানের হকি বিখ্যাত নাম। ২০১৪-র চ্যাম্পিয়ন্স ট্রফিতে তিনিই জাতীয় দলের কোচ ছিলেন। সে বার ফাইনালে হেরেছিল পাকিস্তান।

Advertisement

তবে সোমবারের মধ্যে সবার ভিসা চলে আসবে বলে জানিয়েছেন হায়দার। বাকিদের ভিসা চলে এসেছে। ৩ অগস্ট মালয়েশিয়ার বিরুদ্ধে অভিযান শুরু করছে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে তাদের খেলা ৯ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন