Parthiv Patel

জাতীয় দলে সুযোগ পেতে বদ্ধপরিকর পার্থিব পটেল

মাত্র ১৭ বয়সে ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক হয়েছিল পার্থিবের। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে খেলেছিলেন বেশ কয়েকটি টেস্টও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৭ ২০:৫০
Share:

পার্থিব পটেল।-ফাইল চিত্র।

যে কোনও ভূমিকাতেই জাতীয় দলে ফিরতে চাইছেন বাঁ হাতি উইকেট কিপার ব্যাটসম্যান পার্থিব পটেল। বার বার জাতীয় দলে সুযোগ পেলেও নিজের জায়গা ধরে রাখতে ব্যর্থ তিনি।

Advertisement

মাত্র ১৭ বয়সে ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক হয়েছিল পার্থিবের। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে খেলেছিলেন বেশ কয়েকটি টেস্টও। কিন্তু, তার পরেই ছন্দপতন। বার বার সুযোগ মিললেও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন তিনি। ফলে তাঁর জায়গা দখল করে নেন ভারতের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। পরে ধোনি জমানায় আর সে ভাবে দলে ফেরা হয়নি পার্থিবের। তবে, পরে নিজেকে বহু বার প্রমাণ করেছেন পার্থিব। তবুও থেকেছেন ব্রাত্য। গত মরসুমে পার্থিবের নেতৃত্বেই রঞ্জি ট্রফিও জিতেছে গুজরাত। সৌরভ গঙ্গোপাধ্যায়ের পথ অনুসরণ করে আবারও প্রত্যাবর্তনের স্বপ্ন দেখছেন এই ক্রিকেটার।

আরও পড়ুন: বীরুর টুইটে মুগ্ধ সমর্থকরা

Advertisement

সোমবার একটি সাক্ষাত্কারে পটেল বলেন, “টেকনিক্যালি নিজের উইকেট কিপিংয়ে বিশেষ কোনও পরিবর্তন আনিনি। তবে, ব্যাটিংয়ে আরও মনযোগ দিয়েছি। এখন চাই একের পর এক ভাল পারফর্ম করতে। যাতে ফের জাতীয় দলের হয়ে আবার মাঠে নামতে পারি।”

তাঁকে ২০১৯ বিশ্বকাপে দেখা যাবে কি না সেই বিষয়ে জানতে চাওয়া হলে পটেল বলেন, “যে টুর্নামেন্টেই সুযোগ পাব, তাতেই আমি খেলব। আমার কেরিয়ারে অনেক ওঠা পড়া আছে, তবে আমি নিজের জন্য কোন গণ্ডি তৈরি করিনি।”

আরও পড়ুন: অলিম্পিক এবং ক্রিকেটার মধ্যে কী তবে বাঁধা ভারতই?

তবে, ছোট বয়সে জাতীয় দলে কাটানো দিনগুলি তিনি যে ভোলেননি তা-ও এ দিন জানান পটেল। তিনি বলেন, “বয়স কম থাকলে মানুষ কোনও বিষয়েই উদ্বিগ্ন হয় না। আমার ক্ষেত্রেও তাই হয়েছিল। মাত্র ১৭ বছর বয়সেই জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাওয়াটা আমার কাছে স্বপ্নের মতো ছিল। জীবনের সোনালি সময় ছিল ওগুলো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন