Afghan cricketer

Afghanistan Crisis: আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের শিবির, দল ঘোষণা স্থগিত করে দিল পাকিস্তান বোর্ড

শ্রীলঙ্কায় সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে একদিনের সিরিজ পাকিস্তানের। তালিবান আফগানিস্তানের দখল নেওয়ার পরে সে দেশে সঙ্কট তৈরি হয়েছে। পাক বোর্ড জানিয়েছে, আগে আফগানিস্তান বোর্ড জানাক সিরিজ হবে। তারপরেই তারা দল ঘোষণা করবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৫:৫৫
Share:

পাকিস্তান-আফগানিস্তান সিরিজ অনিশ্চিত। ফাইল ছবি

আফগানিস্তানের ক্রিকেটের দায়িত্বে যাঁরা আছেন, তাঁরা যতই বুক বাজিয়ে বলুন, ক্রিকেট নিয়ে কোনও চিন্তা নেই, কিন্তু বাস্তবে ব্যাপারটা তা নয়। আফগানিস্তানের সঙ্গে একদিনের সিরিজ খেলার কথা পাকিস্তানের। কিন্তু আপাতত তার জন্য দল নির্বাচন পিছিয়ে দিয়েছে পাকিস্তান বোর্ড (পিসিবি)। শনিবার থেকে লাহোরে অনুশীলন শিবির শুরু হওয়ার কথা থাকলেও সেটিও পিছিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

শ্রীলঙ্কায় সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে একদিনের সিরিজ খেলার কথা পাকিস্তানের। তালিবান আফগানিস্তানের দখল নেওয়ার পরে সে দেশে যে সঙ্কট তৈরি হয়েছে, তার পরিপ্রেক্ষিতেই পাক বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে। পিসিবি জানিয়েছে, আগে আফগানিস্তান ক্রিকেট বোর্ড নিশ্চিত করে বলুক যে সিরিজ হবে। তারপরেই তারা দল ঘোষণা করবে।

৩ সেপ্টেম্বর শ্রীল‌ঙ্কার হামবানতোতায় এই সিরিজ শুরু হওয়ার কথা। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে শ্রীলঙ্কা এই সিরিজ আয়োজন করছে।

Advertisement

আফগানিস্তান ক্রিকেট বোর্ড আপাতত তালিবান কর্তৃপক্ষ এবং মার্কিন সেনার সঙ্গে কথা বলছে। কাবুল থেকে বিমান ওঠা-নামা পুরোটাই এরা নিয়ন্ত্রণ করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন