পিট-অ্যাবটের দাপটে ব্যাকফুটে ভারত

সিরিজ ৩-০ হবে না কোটলার পিচে দক্ষিণ আফ্রিকা কামব্যাক করবে, সেই উত্তরের জন্য আগামী কয়েক দিন অপেক্ষা করতে হলেও একটা বিষয়ে কিন্তু বিপক্ষ অধিনায়ক হাশিম আমলাকে হোয়াইট ওয়াশ করে দিলেন বিরট কোহলি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৫ ১৩:১৪
Share:

বিজয়কে আউট করে পিটের উল্লাস। ছবি: এএফপি।

সিরিজ ৩-০ হবে না কোটলার পিচে দক্ষিণ আফ্রিকা কামব্যাক করবে, সেই উত্তরের জন্য আগামী কয়েক দিন অপেক্ষা করতে হলেও একটা বিষয়ে কিন্তু বিপক্ষ অধিনায়ক হাশিম আমলাকে হোয়াইট ওয়াশ করে দিলেন বিরট কোহলি। টেস্ট সিরিজে প্রত্যেরকবারই টসে জেতার রেকর্ড করে। গত তিন টেস্টের মতো বৃহস্পতিবারের সকালেও টসে জিতলেন এবং কোটলার রেকর্ড অক্ষুন্ন রেখে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন। চলতি টেস্ট নিয়ে এখনও পর্যন্ত ৩৩টি টেস্ট খেলা হল ফিরোজ শাহ কোটলায়। আর এর প্রতিটি ক্ষেত্রেই টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়করা।

Advertisement

পড়ুন: ৩-০ ছাড়া কিছু ভাবছেন না কোহলি

তবে কোটলায় কিন্তু কামব্যাক করারই ইঙ্গিত দিচ্ছে দক্ষিণ আফ্রিকা। কেরিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে নজর কাড়লেন ড্যান পিট। ২৬ বছরের এই অফ স্পিনার তুলে নিলেন মুরলি বিজয়কে। লাঞ্চ পর্যন্ত শুধুমাত্র বিজয়ের উইকেট হারালেও লাঞ্চের পরই আউট হন ধবন এবং পূজারা। নবাগত পিটের বলে এলবিডব্লিউ হন ধবন। তার একটু পরেই অ্যাবটের বলে বোল্ড হন পূজারা।

Advertisement

পড়ুন: দিল্লির শীতই যা আমলাদের সুযোগ করে দিতে পারে

দিল্লির পিচ কিন্তু চলতি সিরিজের থেকে কিছুটা হলেও আলাদা হওয়ারই ইঙ্গিত দিয়েছে এ দিন সকালে। পেসাররা কিছুটা সুবিধা পাচ্ছেন। ক্যারিও আপাতত বেশ ভাল। সেই পিচের দিকে তাকিয়ে দু’দলেই হয়েছে বেস কয়েকটি পরিবর্তন। ভারত যেখানে ফর্মে থাকা অমিত মিশ্রকে বসিয়ে খেলাচ্ছে উমেশ যাদবকে, তেমনই প্রোটিয়ারাও বাদ দিয়েছে ফর্মে থাকা স্পিনার হার্মারকে। বাদ গিয়েছেন রাবাদা এবং ভ্যান জিলও। তাঁদের জায়গায় দলে এসেছেন ওপেনার বাভুমা, কাইল অ্যাবট এবং নবাগত ড্যান পিট।

পড়ুন: কোটলার পিচ অন্তত তিন দিনের নয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন