বার্নলিকেও আজ গুরুত্ব দিচ্ছেন গুয়ার্দিওলা

ম্যান সিটি বাইরের ম্যাচ খেলবে বার্নলির সঙ্গে। ম্যান ইউয়ের সামনে আবার শক্তিশালী চেলসি। টানা দ্বিতীয় বার লিগ পেতে হলে শেষ তিন ম্যাচ জিততেই হবে পেপ গুয়ার্দিওলার ক্লাবকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০১৯ ০৪:৫৩
Share:

বার্নলিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন পেপ গুয়ার্দিওলা। ছবি রয়টার্স।

নিজেদের নতুন স্টেডিয়ামে প্রথম হারল টটেনহ্যাম হটস্পার। শনিবার প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম তাদের ১-০ গোলে হারিয়ে দিল। ৬৭ মিনিটে একমাত্র গোলটি করলেন মাইকেল আন্তোনিয়ো। প্রিমিয়ার লিগে স্পার্স এখনও তিন নম্বরেই আছে। তবে লিগে শেষ তিন ম্যাচের দু’টিতে তারা হেরে গেল। চতুর্থ স্থানে থাকা চেলসির থেকে তারা অাপাতত তিন পয়েন্ট এগিয়ে। চার পয়েন্টে এগিয়ে আসের্নালের থেকে।

Advertisement

পাশাপাশি ইপিএলে রবিবার মহাগুরুত্বপূর্ণ ম্যাচ দুই ম্যাঞ্চেস্টারের। ম্যান সিটি বাইরের ম্যাচ খেলবে বার্নলির সঙ্গে। ম্যান ইউয়ের সামনে আবার শক্তিশালী চেলসি। টানা দ্বিতীয় বার লিগ পেতে হলে শেষ তিন ম্যাচ জিততেই হবে পেপ গুয়ার্দিওলার ক্লাবকে। আর ম্যান ইউকে প্রথম চারে থেকে পরের বার সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা জিইয়ে রাখতে চেলসিকে হারাতেই হবে। গুয়ার্দিওলা এ দিন মজা করে তাঁর ক্লাবের সঙ্গে তুলনা করলেন ইউসেইন বোল্ট আর টাইগার উডসের। বললেন, ‘‘বোল্ট ১০০ মিটারে যে সময়টা করেছে তা এখন যোগ্যতার মাপকাটি। একই ভাবে যোগ্যতা নির্ণয়ের মাপকাঠি তৈরি করেছেন টাইগার উডস। আমরাও প্রিমিয়ার লিগ জিতেছি ১০০ পয়েন্ট তুলে। এখন অন্যদের সেটা মাথায় রেখেই লিগটা খেলতে হচ্ছে।’’

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলেও ম্যান সিটি শেষ দু’টি গুরুত্বপূর্ণ ম্যাচে টটেনহ্যাম ও ম্যান ইউকে হারিয়েছে। প্রিমিয়ার লিগ জেতা এখন পুরোপুরি তাদের হাতে। রবিবার বার্নলি ম্যাচ-সহ বাকি দু’টি জিতলে তাদের খেতাব পাওয়া আটকাবে না। পেপ কিন্তু বার্নলিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন, ‘‘একটা বিশেষ ধরনের ফুটবল ওরা খেলে। যার সঙ্গে পাল্লা দিতে আমাদের খুব ভাল খেলতে হবে। বিশেষ করে ওদের মাঠে।’’

Advertisement

আজ ইপিএলে: লেস্টার সিটি বনাম আর্সেনাল (বিকেল ৪-৩০)। বার্নলি বনাম ম্যান সিটি (সন্ধে ৬-৩৫)। ম্যান ইউ বনাম চেলসি (রাত ৯-০০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন