Punjab Kings

IPL 2021: আইপিএল-এ ফের গড়াপেটার গন্ধ, নজরে পঞ্জাব ক্রিকেটার, তদন্তে বোর্ড

দুর্নীতি দমন শাখার দেওয়া নির্দেশিকায় স্পষ্ট বলা ছিল দল সংক্রান্ত কোনও খবর দলের বাইরের কাউকে দেওয়া যাবে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৮:০২
Share:

এই ছবি নিয়েই তদন্ত শুরু হয়েছে ইনস্টাগ্রাম

নেটমাধ্যমে দীপক হুডার পোস্ট নিয়ে তদন্ত শুরু করল বিসিসিআই-এর দুর্নীতি দমন শাখা। আইপিএল শুরুর আগে ক্রিকেটারদের নেটমাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা দেওয়া হয়েছিল। পঞ্জাব কিংসের হুডা সেই নির্দেশিকা অমান্য করেছেন কি না তা নিয়েই তদন্ত করছেন দুর্নীতি দমন শাখার কর্তারা।

Advertisement

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে পঞ্জাব কিংসের ম্যাচের আগে ইনস্টাগ্রামে দীপক হেলমেট পরা একটি ছবি পোস্ট করেন। যা দেখে আন্দাজ পাওয়া যাচ্ছিল মঙ্গলবারের ম্যাচে তিনি খেলছেন।

দুর্নীতি দমন শাখার দেওয়া নির্দেশিকায় স্পষ্ট বলা ছিল, দল সংক্রান্ত কোনও খবর দলের বাইরের কাউকে দেওয়া যাবে না। নেটমাধ্যমে পোস্টের ব্যাপারেও সতর্ক থাকতে বলা হয়েছিল। দুর্নীতি দমন শাখার এক কর্তা বলেন, ‘‘আমরা এই পোস্টটা ভাল ভাবে দেখছি না। ক্রিকেটারদের বলা হয়েছিল, কে দলে আছে, বা কে নেই সেটা কাউকে না জানাতে।’’

Advertisement

বোর্ডের নজরে হুডা ইনস্টাগ্রাম

অনেক সময় কিছু সংস্থা ক্রিকেটারদের নেটমাধ্যমের দেখভাল করে। তারাও অনেক সময় কিছু ছবি বা ভিডিয়ো পোস্ট করে, যার থেকে সমস্যা হতে পারে। এই সমস্যার কথা মেনে নিয়ে ওই কর্তা বলেন, ‘‘আসলে এটা ক্রিকেটারদের ব্যক্তিগত প্রোফাইল। অনেক ক্ষেত্রে কোনও সংস্থা এগুলি চালায়। তবে ক্রিকেটারদের এই বিষয়ে সতর্ক থাকতে হবে যাতে ভুল কিছু পোস্ট না হয়। সন্দেহজনক কিছু দেখলেই আমাদের জানাতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন