Sports News

রোনাল্ডোর জোড়া গোলে জিতল পর্তুগাল, জয় পেল ফ্রান্স, হার নেদারল্যান্ডসের

দেশের হয়ে ৭০টি গোল হয়ে গেল ক্রিস্টিয়ানো রানাল্ডোর। বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচে হাঙ্গেরিকে হারিয়ে দিল ০-৩ গোলে। সিরআর সেভেন নিজেই করলেন জোড়া গোল। একটি গোল আন্দ্রে সিলভার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৭ ১৬:০৯
Share:

গোলের পর ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ছবি: রয়টার্স।

দেশের হয়ে ৭০টি গোল হয়ে গেল ক্রিস্টিয়ানো রানাল্ডোর। বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচে হাঙ্গেরিকে হারিয়ে দিল ০-৩ গোলে। সিরআর সেভেন নিজেই করলেন জোড়া গোল। একটি গোল আন্দ্রে সিলভার। খাতাই খুলতে পারল না হাঙ্গেরি। শুরু থেকে শেষ ম্যাচ নিজেদের দখলে রেখেই শেষ করল পর্তুগাল। শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন রোনাল্ডোরা। ১২ মিনিটে রোনাল্ডোর গোলমুখি শট চলে যায় ক্রসবারের উপর দিয়ে। ২০ মিনিটে আবার সুযোগ। এ বারও মিস রোনাল্ডোর। শুরু থেকেই হাঙ্গেরির রক্ষণ ছাড় দিয়ে আসছিল রোনাল্ডোকে। যার ফল একাধিকবার গোলের সুযোগ তৈরি করে ফেলেন তিনি। কিন্তু তাঁর গোল পেতে লেগে যায় ৩৬ মিনিট। তার আগেই গোল করে পর্তুগালকে এগিয়ে দিয়েছেন সিলভা ৩২ মিনিটে।

Advertisement

আরও খবর: জিতে রাশিয়ার আরও কাছে স্পেন

৩৬ মিনিটে ব্যবধান বাড়ান ক্রিস্টিয়ানো। নিজে গোল করে চার মিনিটের মধ্যে রোনাল্ডোর জন্য গোলের বল সাজিয়ে দেন সেই সিলভাই। এর পরও একাধিক গোলের সুযোগ তৈরি করে পর্তুগাল। যা থেকে আর একটিই মাত্র গোল তুলে নিতে সক্ষম হন রোনাল্ডো। ৬৫ মিনিটে ৩-০ করেন রোনাল্ডো। এই জয়ের সঙ্গে গ্রুপ-বিতে দ্বিতীয় স্থানে উঠে এল পর্তুগাল।

Advertisement

লাল কার্ড দেখছেন গ্রিসের জাভেলা।

অন্যম্যাচে বাজিমাত ফ্রান্সের। লুক্সেমবার্গকে হারিয়ে দিল ১-৩ গোলে। ফ্রান্সের হয়ে জোড়া গোল করলেন অলিভিয়ার জিরু। একটি গোল গ্রিজম্যানের। ম্যাচ শুরুর ২৮ মিনিটের মধ্যেই গোল করে ফ্রান্সকে এগিয়ে দেনঅলিভিয়ার। ৩৪ মিনিটে পেনাল্টি থেকে লুক্সেমবার্গকে সমতায় ফেরান জোয়াকিম। তার তিন মিনিটের মধ্যেই পেনাল্টি পেয়ে যায় ফ্রান্সও। ভুল করেননি অ্যান্তোনিও গ্রিজম্যানও। পেনাল্টি থেকে গোল করে ২-১এ ফ্রান্সকে এগিয়ে দেন তিনি। ৭৭ মিনিটে ফ্রান্সের হয়ে ব্যবধান বাড়ান সেই অলিভিয়ারই। আর ফিরতে পারেনি লুক্সেমবার্গ। যদিও পুরো ম্যাচে দারুণ দিল ফ্রান্সের মতো দলের বিরুদ্ধে। জিতলেও সেই খেলাটা খেলতে পারল না ফ্রান্স।

এদিন আরও দুটো ম্যাচ ছিল বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়কে ইউরোপ পর্বের। সেখানে ১-১ ড্র করল বেলজিয়াম ও গ্রিস। গ্রিসের হয়ে ৪৬ মিনিটে গোল করে এগিয়ে দিয়েছিলেন কনস্টানটিনস মিত্রগলু। বেলজিয়ামকে রোমেলু লোকাকু সমতায় ফেরান ম্যাচের নির্ধারিত সময় শেষ হওয়ার ঠিক এক মিনিট আগে। পুরো ম্যাচে জোড়া লাল কার্ডও হয়। বুলগেরিয়ার কাছে ২-০ গোলে হারতে হয় নেদারল্যান্ডসকে। বুলগেরিয়ার হয়ে জোড়া গোল করেন স্পাস দেলেভ। প্রথমার্ধেই জোড়া গোল করে জয় নিশ্চিত করে দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন