বায়ার্নকে হারালেই আজ শীর্ষে নেমাররা

মঙ্গল ও বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের শেষ লড়াই। শেষ ষোলোয় ওঠার লড়াইয়ে এগিয়ে আতলেতিকো মাদ্রিদ, বাসেল, সিএসকেএ মস্কো, জুভেন্তাস, লিপজিগ, লিভারপুল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো ক্লাব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৭ ০৩:৫৫
Share:

বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ, বেসিকতাস, চেলসি, ম্যাঞ্চেস্টার সিটি, প্যারিস সাঁ জারমাঁ, রিয়াল মাদ্রিদ, টটেনহ্যাম হটস্পার ইতিমধ্যেই নক আউট পর্যায়ে ওঠা নিশ্চিত করে ফেলেছে। নক আউটের বাকি আটটা জায়গায় জন্য এ বার লড়াই ১৪টা দলের।

Advertisement

মঙ্গল ও বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের শেষ লড়াই। শেষ ষোলোয় ওঠার লড়াইয়ে এগিয়ে আতলেতিকো মাদ্রিদ, বাসেল, সিএসকেএ মস্কো, জুভেন্তাস, লিপজিগ, লিভারপুল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো ক্লাব। মঙ্গলবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সামনে ‘গ্রুপ এ’র শীর্ষে যাওয়ার সুযোগ। তার জন্য সিএসকেএ মস্কোর বিরুদ্ধে এক পয়েন্ট পেতে হবে জোসে মোরিনহোর টিমকে। বাসেল এবং সিএসকেএ-র ৯ পয়েন্ট এখন এবং দুই ক্লাবই দ্বিতীয় স্থানের জন্য লড়ছে। বাসেল জিততে পারে যদি সিএসকেএ-র থেকে ভাল ফল করতে পারে। সুইস ক্লাব খেলতে নামবে বেনফিকার বিরুদ্ধে।

আরও পড়ুন: সমস্যার মধ্যেই চ্যাম্পিয়ন্স লিগে নামছেন মেসি

Advertisement

‘গ্রুপ বি’তে দুই বড় দলের লড়াই মঙ্গলবার। প্যারিস সাঁ জারমাঁ বনাম বায়ার্ন মিউনিখ। দুটো দলই শেষ ষোলোয় ওঠা নিশ্চিত করে ফেলায় মঙ্গলবার আলিয়াঞ্জ এরিনায় লড়াই গ্রুপ শীর্ষে শেষ করার। প্রথম ম্যাচে বায়ার্নকে ৩-০ হারিয়েছে নেমারের পিএসজি। বুন্দেশলিগার দলকে গ্রুপ শীর্ষে শেষ করতে হলে তাই অন্ততপক্ষে চার গোলে জিততে হবে। গ্রুপ সি-তে আতলেতিকো মাদ্রিদকে হারাতে পারলেই গ্রুপ শীর্ষে শেষ করবে চেলসি। রোমা যদি কারাবাগকে হারাতে না পারে তা হলেও গ্রুপের শীর্ষে চলে যাবে আন্তোনিও কন্তের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন