লিগ ওয়ান

কাভানি-নেমারের দাপট পিএসজিতে

বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচে রাঁস-এর বিরুদ্ধে গোল করলেন এই দুই ফুটবলারই। পিএসজি জিতল ৪-১। তাও শুরুতেই বিপক্ষের জেভিয়ের শেভিলেরিঁ-র গোলে পিছিয়ে গিয়ে। প্রথমার্ধেই জোড়া গোল এদিনসন কাভানির।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৮ ০৪:০৬
Share:

হর্ষ: গোল করে নেমারের উচ্ছ্বাস। এএফপি

পিএসজি ৪ রাঁস ১

Advertisement

গত মরসুমে প্যারিস সাঁ জারমাঁ-র জার্সি গায়ে তাঁদের দু’জনের সম্পর্ক মজবুত ছিল না। কিন্তু বিশ্বকাপের পরে পিএসজি-তে কাছাকাছি এসেছেন নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র) ও এদিনসন কাভানি। আর দলে এই দুই লাতিন আমেরিকান ফুটবলারের সুসম্পর্কের ফল উপভোগ করছেন পিএসজি ম্যানেজার থোমাস তুহেল।

বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচে রাঁস-এর বিরুদ্ধে গোল করলেন এই দুই ফুটবলারই। পিএসজি জিতল ৪-১। তাও শুরুতেই বিপক্ষের জেভিয়ের শেভিলেরিঁ-র গোলে পিছিয়ে গিয়ে। প্রথমার্ধেই জোড়া গোল এদিনসন কাভানির। একই অর্ধে পেনাল্টি থেকে গোল করলেন নেমারও। তুহেল-এর দলের তৃতীয় গোলদাতা থোমা মিউনিয়ের। এই জয়ের ফলে সাত ম্যাচের প্রতিটিতে জিতে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলেন নেমাররা।

Advertisement

লিগ ওয়ানের শেষ পাঁচ ম্যাচে চারটি গোল করে ও দু’টি গোল করিয়ে এই মুহূর্তে দুরন্ত ছন্দে রয়েছেন নেমার। বুধবার রাতে কাভানি গোল করার পরেই নেমার গিয়ে তাঁর মাথায় হাত বুলিয়ে দেন। তার পরে জড়িয়ে ধরেন সতীর্থকে। গত মরসুমে পেনাল্টি মারা নিয়ে পিএসজি-তে এই দুই ফুটবলারের মধ্যে সম্পর্ক তিক্ত হয়েছিল। যে সম্পর্কে তুহেল বলছেন, ‘‘বড় ফুটবলাররা সব সময় একসঙ্গেই খেলতে ও থাকতে চায়। নেমার, কাভানি, অ্যাঙ্খেল দি’মারিয়া, কিলিয়ান এমবাপে এরা সবাই মিলে একটা দল। যারা সেরা হতে চায়। ছেলেদের বলেছি, দলে এই পরিবেশটাই আমি পছন্দ করি।’’

অন্য দিকে নেমার সম্পর্কে মিউনিয়ের বলছেন, ‘‘নেমার পায়ে বল রেখে বিপক্ষকে হতাশ করে দেয়। একই সঙ্গে ও জানে ধূর্ততার সাহায্যে কড়া ডিফেন্ডারদের কী ভাবে মোকাবিলা করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন