PV Sindhu

P. V. Sindhu: কঠিন ড্র সিন্ধু, লক্ষ্যদের

লক্ষ্য সেন এই প্রতিযোগিতায় নমব বাছাই। তাঁকে প্রথম রাউন্ডে খেলতে হবে হানস ক্রিশ্চিয়ান সলবার্গ ভিটিংগাসের বিরুদ্ধে। যাঁর বিশ্ব র‌্যাঙ্কিং ১৯।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ০৭:৩৩
Share:

ছবি: পিটিআই

আসন্ন বিশ্ব চ্যাম্পিয়নশিপে পি ভি সিন্ধু, লক্ষ্য সেনদের কঠিন ড্রয়ের মুখোমুখি হতে হবে। বিশ্বের সাত নম্বর ও ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু প্রথম রাউন্ডে বাই পেলেও তাঁর কোয়ার্টার ফাইনালের সম্ভাব্য প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ার আন সে ইয়ং। বিশ্বের তিন নম্বর ইয়ংয়ের বিরুদ্ধে পাঁচ বার মুখোমুখি হলেও এখনও পর্যন্ত তাঁকে হারাতে পারেননি সদ্য কমনওয়েলথ গেমসে সোনাজয়ী ভারতীয় তারকা। কোয়ার্টার ফাইনালে জিতলে তিনি মুখোমুখি হতে পারেন শেষ চারে শীর্ষবাছাই আকানে ইয়ামাগুচির। ড্র-এ সিন্ধুর অর্ধেই আছেন চোট কাটিয়ে ফেরা তিন বারের বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিনও।

Advertisement

লক্ষ্য সেন এই প্রতিযোগিতায় নমব বাছাই। তাঁকে প্রথম রাউন্ডে খেলতে হবে হানস ক্রিশ্চিয়ান সলবার্গ ভিটিংগাসের বিরুদ্ধে। যাঁর বিশ্ব র‌্যাঙ্কিং ১৯। কমনওয়েলথ গেমস সিঙ্গলসে সোনাজয়ী লক্ষ্যের চোখ এ বার বিশ্বচ্যাম্পিয়নশিপে। যা রবিবার ২১ অগস্ট থেকে শুরু হতে যাচ্ছে। সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, ‘‘ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে আর মাত্র এক সপ্তাহ আছে অনুশীলনের জন্য। এখনই তাই প্রস্তুতিতেই বেশি জোর দিচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন