PV Sindhu

ছন্দে ফিরলেন সিন্ধু, প্রণয়! দুই ভারতীয় খেলোয়াড়ই মালয়েশিয়া মাস্টার্সের শেষ চারে

সুদিরমান কাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে আবার পুরনো ছন্দে পিভি সিন্ধু এবং এইচএস প্রণয়। দু’জনেই মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টনের সেমিফাইনালে উঠেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২১:২৫
Share:

অলিম্পিক্সে দু’বারের পদকজয়ী সিন্ধু এই প্রতিযোগিতায় ষষ্ঠ বাছাই। — ফাইল চিত্র

সুদিরমান কাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে আবার পুরনো ছন্দে পিভি সিন্ধু এবং এইচএস প্রণয়। দু’জনেই মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টনের সেমিফাইনালে উঠেছেন। দুই খেলোয়াড়কেই জিততে হয়েছে কষ্ট করে।

Advertisement

অলিম্পিক্সে দু’বারের পদকজয়ী সিন্ধু এই প্রতিযোগিতায় ষষ্ঠ বাছাই। তিনি কোয়ার্টার ফাইনালে চিনের ইয়ি মান ঝাংকে হারান ২১-১৬, ১৩-২১, ২২-২০ গেমে। প্রণয় হারিয়ে দেন জাপানের কেন্তা নিশিমোতোকে ২৫-২৩, ১৮-২১, ২১-১৩ গেমে।

সেমিফাইনালে বিশ্বের ৯ নম্বর এবং প্রতিযোগিতার সপ্তম বাছাই ইন্দোনেশিয়ার গ্রেগোরিয়া মারিস্কা তুনজুংয়ের বিরুদ্ধে খেলবেন। শনিবার হবে ম্যাচ। সাম্প্রতিক সময়ে তুনঝুং দারুণ ছন্দে রয়েছেন। এপ্রিলে মাদ্রিদ মাস্টার্সে তাঁর কাছে স্ট্রেট গেমে হেরে গিয়েছিলেন সিন্ধু। তবে সব মিলিয়ে সাক্ষাতে তাঁর বিরুদ্ধে ৭-১ এগিয়ে আছেন ভারতের খেলোয়াড়।

Advertisement

বিশ্বের ৯ নম্বর প্রণয় খেলবেন যোগ্যতা অর্জনকারী খেলোয়াড় ক্রিশ্চিয়ানো আদিনাতার বিরুদ্ধে। তিনি বিশ্বের ৫৭ নম্বর। ফলে প্রণয়ের ফাইনালে ওঠার সম্ভাবনা অনেকটাই বেশি। ক্রিশ্চিয়ান অবশ্য ভারতের কিদম্বি শ্রীকান্তকে ১৬-২১, ২১-১৬, ২১-১১ গেমে হারিয়েছেন। না হলে সেমিফাইনালে দুই ভারতীয়ের লড়াই দেখতে পাওয়া যেত। প্রণয় এর আগে কোনও দিন ক্রিশ্চিয়ানের বিরুদ্ধে খেলেননি।

অল ইংল্যান্ড ওপেনে এই ঝাংয়ের কাছেই হেরেছিলেন সিন্ধু। ফলে শুক্রবারের ম্যাচ তাঁর কাছে বদলা নেওয়ার মঞ্চ ছিল। সেই কাজ করেছেন তিনি। গত বারও মালয়েশিয়া মাস্টার্সে সিন্ধু হারিয়েছিলেন ঝাংকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন