ফরাসি ওপেনের শেষ আট থেকে বিদায় সিন্ধুর

প্যারিসে তাই জু-র বিরুদ্ধে এই ম্যাচে প্রথম গেমে হারলেও দারুণ ভাবে দ্বিতীয় গেমে ম্যাচে ফিরেছিলেন সিন্ধু। ৩৩ মিনিটের এই গেমে দু’জনই কোর্টের চারিদিকে ছুটে খেলেছেন। যে লড়াইয়ে শেষ পর্যন্ত সিন্ধুই শেষ হাসি হাসেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৯ ০৫:০০
Share:

পি ভি সিন্ধু। ছবি- পিটিআই

জীবনে প্রথম বার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরে পি ভি সিন্ধু সব টুর্নামেন্টেই ব্যর্থ হলেন। এ বার প্যারিসে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে তিনি হেরে গেলেন তাইওয়ানের তাই জু ইংয়ের কাছে ১৬-২১, ২৬-২৪ এবং ১৭-২১ পয়েন্টে।

Advertisement

প্যারিসে তাই জু-র বিরুদ্ধে এই ম্যাচে প্রথম গেমে হারলেও দারুণ ভাবে দ্বিতীয় গেমে ম্যাচে ফিরেছিলেন সিন্ধু। ৩৩ মিনিটের এই গেমে দু’জনই কোর্টের চারিদিকে ছুটে খেলেছেন। যে লড়াইয়ে শেষ পর্যন্ত সিন্ধুই শেষ হাসি হাসেন। কিন্তু নির্ণায়ক গেমে ভারতীয় তারকা ছন্দ ধরে রাখতে পারেননি। খেলা শেষ হয়ে যায় ৭৫ মিনিটে।

ফরাসি ওপেনে ভারতীয়দের জন্য ভাল খবরও অবশ্য আছে। পুরুষদের ডাবলসে চিরাগ শেট্টি ও সাত্ত্বিকসাইরাজ রানকি রেড্ডি জুটি সেমিফাইনালে উঠেছেন। তাঁরা কোয়ার্টার ফাইনালে হারিয়েছেন ডেনমার্কের জুটি কিম অ্যাসট্রাপ-অ্যান্ডার্স স্কারাপ কাসমুসেন জুটিকে ২১-১৩, ২২-২০ ফলে। প্রথম গেমটা চিরাগরা জেতেন সহজেই। আর ম্যাচ গড়ায় ৩৯ মিনিট।

Advertisement

এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিয়েছেন ভারতের আর এক তারকা সাইনা নেহওয়ালও। তিনি হেরে যান দক্ষিণ কোরিয়ার আন সে ইয়ংয়ের কাছে ২০-২২, ২১-২৩ ফলে। বিদায় নেন কিদম্বি শ্রীকান্তও। তাইওয়ানের চৌ তিয়েন চেনের কাছে তিনি ২১-১৫, ৭-২১, ১৪-২১ ফলে হেরে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন