Badminton Asia Team Championships 2024

এশিয়া চ্যাম্পিয়নশিপে পিছিয়ে থেকেও পিভি সিন্ধুর জয়, বিদায় লক্ষ্য-শ্রীকান্তের

বুধবার ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় জয় দিয়ে যাত্রা শুরু করলেন পিভি সিন্ধু। তিনি হারিয়েছেন মালয়েশিয়ার গোহ জিন ওয়েই-কে। তবে সিন্ধুর জয়ের দিনে হতাশ করলেন লক্ষ্য সেন এবং কিদম্বি শ্রীকান্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ০৬:০৭
Share:

লড়াকু: তিন গেমে জয় দিয়ে যাত্রা শুরু সিন্ধুর। —ফাইল চিত্র।

প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতির জন্য তিনি নাম প্রত্যাহার করে নিয়েছিলেন উবের কাপ থেকে। বুধবার ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় জয় দিয়ে যাত্রা শুরু করলেন পিভি সিন্ধু। তিনি হারিয়েছেন মালয়েশিয়ার গোহ জিন ওয়েই-কে। তবে সিন্ধুর জয়ের দিনে হতাশ করলেন লক্ষ্য সেন এবং কিদম্বি শ্রীকান্ত। তাঁরা প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন।

Advertisement

বিশ্ব ক্রমতালিকায় ৩৩ নম্বরে থাকা ওয়েই-এর বিরুদ্ধে সিন্ধু শেষবার খেলেছিলেন সুদিরমান কাপে। সেবার হেরে গিয়েছিলেন ভারতীয় তারকা। এ দিন শুরুটা মোটেও ভাল ছিল না সিন্ধুর জন্য। প্রথম গেম খোয়ান ১৮-২১ ফলে। কিন্তু তার পরেই জড়তা ঝড়ে ফেলে ঘুরে দাঁড়ান সিন্ধু। ২১-১৪, ২১-১৯ ফলে উড়িয়ে দেন ওয়েই-কে। পরের রাউন্ডে সিন্ধু খেলবেন চিনের হ্যান ইউয়ে-র বিরুদ্ধে।

তবে প্যারিস অলিম্পিক্সের আগে উদ্বেগ বাড়ালেন লক্ষ্য সেন। ছেলেদের সিঙ্গলসের প্রথম রাউন্ডে তিনি হারেন চিনের স্থানীয় প্রতিপক্ষ শি ইয়ু কি-এর বিরুদ্ধে। ম্যাচের ফল ২১-১৯, ২১-১৫। একই পরিণতি অভিজ্ঞ শ্রীকান্তেরও। তিনি ১৪-২১, ১৩-২১ ফলে হারেন ইন্দোনেশিয়ার অ্যান্টনি জিনটিংয়ের কাছে। হেরেছেন প্রিয়াংশু রাজাওয়াতও। তাঁকে ২১-৯, ২১-১৩ ফলে হারান মালয়েশিয়ার লি জ়ি জিয়া।

Advertisement

মেয়েদের ডাবলসেও হেরেছে তৃষা জোলি ও গায়ত্রী গোপীচন্দ জুটি। হেরেছে মালবিকা বনসোদ ও আকর্ষী কাশ্যপ জুটিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন