Rafael Nadal

Wimbledon 2022: উইম্বলডনে রুশ খেলোয়াড়দের নামতে না দেওয়ার সিদ্ধান্ত মানতে রাজি নন নাদাল, জোকোভিচ

রাশিয়ার টেনিস খেলোয়াড়রা নেই মানে দেখা যাবে না ডানিল মেদভেদেভ, আন্দ্রে রুবলেভের মতো খেলোয়াড়দের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৫:০৭
Share:

নোভাক জোকোভিচ এবং রাফায়েল নাদাল। —ফাইল চিত্র

এ বারের উইম্বলডনে নিষিদ্ধ রুশ টেনিস খেলোয়াড়রা। সেই সিদ্ধান্ত মানতে রাজি নন রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচ। দুই টেনিস তারকাই অসন্তোষ প্রকাশ করেছেন। ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে রাশিয়া। সেই কারণেই রাশিয়ার টেনিস খেলোয়াড়দের খেলতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন উইম্বলডন কর্তৃপক্ষ।

এক সাক্ষাৎকারে নাদাল বলেন, “আমার মনে হয় রাশিয়ার টেনিস খেলোয়াড়দের জন্য এটা ঠিক হল না। যুদ্ধে যা হচ্ছে সেটার জন্য খেলোয়াড়রা দায়ী নন। ওদের জন্য আমি দুঃখিত। উইম্বলডন নিজের থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছে, সরকার কোনও ভাবে চাপ সৃষ্টি করেনি।” নাদাল অপেক্ষা করছেন কয়েক সপ্তাহের মধ্যে যদি কোনও পরিবর্তন হয়।

Advertisement

২৭ জুন থেকে শুরু হবে উইম্বলডন। সেখানে রাশিয়ার টেনিস খেলোয়াড়রা নিষিদ্ধ হওয়ায় দেখা যাবে না ডানিল মেদভেদেভ, আন্দ্রে রুবলেভের মতো খেলোয়াড়দের। বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাকেও দেখা যাবে না উইম্বলডনে।

এই পরিস্থিতির সঙ্গে জোকোভিচ তুলনা করেছেন অস্ট্রেলিয়ান ওপেনে নিজের অবস্থার সঙ্গে। টিকা না নেওয়ার জন্য তাঁকে খেলতে দেওয়া হয়নি। জোকোভিচ বলেন, “জানি দুটো পরিস্থিতি এক নয়, কিন্তু এমন কিছুর মধ্যে দিয়েই আমি জানুয়ারি মাসে যাচ্ছিলাম। খেলতে পারব না, এটা জানা খুব অস্বস্তির। আমি আমার সিদ্ধান্তে অটল। উইম্বলডনের সিদ্ধান্তকে আমি সমর্থন জানাচ্ছি না। এটা ঠিক নয়, এটার মধ্যে কোনও স্বচ্ছতা নেই, কিন্তু এটাই হচ্ছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন