US Open

ফের এক বার রাফা-রাজ দেখল টেনিস বিশ্ব

প্রত্যাশিত ভাবেই এ দিন ম্যাচের প্রথম থেকেই অপ্রতিরোধ্য ছিলেন নাদাল। প্রথম সেটে নাদালের ঝড়ের সামনে দাঁড়াতে পারেননি ৩২ বছর বয়সী কেভিন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৭ ১২:২১
Share:

ইউএস ওপেন জিতে রাফায়েল নাদাল। ছবি:সংগৃহীত।

চলতি মরসুমে দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামটি জিতে নিলেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল। ফরাসি ওপেনের পর জিতে নিলেন ইউএস ওপেন। এই নিয়ে কেরিয়ারে তৃতীয় ইউএস ওপেন জিতলেন নাদাল।

Advertisement

রবিবার খেতাবি লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ কেভিন অ্যান্ডারসনকে স্ট্রেট সেটে উড়িয়ে দেন নাদাল। নাদালের পক্ষে খেলার ফল ছিল ৬-৩, ৬-৩, ৬-৪। ফাইনালে পৌছলেও বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়কে হারাতে যে দক্ষতা লাগে, তা কোনও ভাবেই ছিল না কেভিনের কাছে। ধারে এবং ভারে সব দিক থেকেই নাদালের কাছে পিছিয়ে ছিলেন এই প্রোটিয়া। এক কথায় রবিবারের মেগা ফাইনাল ছিল অসম লড়াই।

আরও পড়ুন: ‘আমি উন্মাদ নই, কেন পাল্টাব এই আগ্রাসন’

Advertisement

আরও পড়ুন: চেক পেয়ে চোখ কপালে উঠল নতুন চ্যাম্পিয়নের

প্রত্যাশিত ভাবেই এ দিন ম্যাচের প্রথম থেকেই অপ্রতিরোধ্য ছিলেন নাদাল। প্রথম সেটে নাদালের ঝড়ের সামনে দাঁড়াতে পারেননি ৩২ বছর বয়সী কেভিন। কিছুটা লড়াই চালানোর চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না নাদালের মত প্রতিপক্ষকে পর্যদুস্ত করতে। প্রথম সেট ৬-৩ গেমে জিতে নেয় নাদাল। একই ঘটনা ঘটে দ্বিতীয় সেটেও। দ্বিতীয় সেটের ফলও ছিল ৬-৩। এর পর আশা করা হয়েছিল ম্যাচ বাঁচানোর লড়াইয়ে প্রত্যাঘাত আনবেন কেভিন। কিন্তু আশাই সার! নাদালের সামনে দাঁত ফোটাতেই ব্যর্থ হন কেভিন অ্যান্ডারসন। তৃতীয় সেটও নাদাল জিতে নেন ৬-৪ ব্যবধানে। ফলে কেরিয়ারে প্রথম মেজর গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে উঠে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল অ্যান্ডারসনকে। অন্য দিকে, কেরিয়ারের ১৬ তম গ্র্যান্ডস্ল্যাম জিতে নিলেন রাফায়েল নাদাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন