Sports News

চোট, প্যারিস মাস্টার্স থেকে সরে দাঁড়ালেন নাদাল

এই মাসের শেষে লন্ডনে ওয়ার্ল্ড ট্যুরের ফাইনালে খেলতে পারবেন কি না সেটাও পরিষ্কার করে বলতে পারেননি তিনি। দীর্ঘ হাঁটুর চোট কাটিয়ে এই বছর ফরাসী ওপেন ওও ইউএস ওপেন জিতে নিয়েছিলেন নাদাল।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৭ ২২:৪৭
Share:

রাফায়েল নাদাল। —ফাইল চিত্র।

বিশ্বের এক নম্বর তারকা টেনিস প্লেয়ার রাফায়েল নাদাল সরে দাঁড়ালেন প্যারিস মাস্টার্স থেকে। কারন অবশ্যই চোট। তৃতীয় পর্বের ম্যাচে ডান হাঁটুতে ব্যান্ডেজ বেঁধেই খেলতে নেমেছিলেন তিনি। কিন্তু চোটের পরিমান এতটাই বেশি যে কোয়ার্টার ফাইনালের আগে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি। বৃহস্পতিবারই তৃতীয় পর্বের ম্যাচ জিতে নিয়েছিলেন রাফা। শেষ আটে ফিলিপ ক্রাজিনোভিচের মুখোমুখি হতেও প্রস্তুত ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না।

Advertisement

আরও পড়ুন

ম্যানহাটনের আতঙ্ক উসকে ক্রিকেট পিচে গাড়ি

Advertisement

এই মাসের শেষে লন্ডনে ওয়ার্ল্ড ট্যুরের ফাইনালে খেলতে পারবেন কি না সেটাও পরিষ্কার করে বলতে পারেননি তিনি। সাংবাদিক সম্মেলনে নাদাল বলেন, ‘‘গত কাল প্রচন্ড ব্যথা ছিল। কিন্তু না খেলার কথা ভাবিনি। গত রাতে দীর্ঘ চিকিৎসার পর ভেবেছিলাম আজ খেলতে পারব। কিন্তু দূর্ভাগ্যজনকভাবে কোর্টে ফেরা সম্ভব হল না। আমার জন্য খুব দুঃখের দিন।’’

আরও পড়ুন

সুপ্রিম কোর্টের পথে শ্রীসন্থ

দীর্ঘ হাঁটুর চোট কাটিয়ে এই বছর ফরাসী ওপেন ওও ইউএস ওপেন জিতে নিয়েছিলেন নাদাল। বলেন, ‘‘আমরা মরসুমের শেষে রয়েছি। এরকম ঘটনা ঘটাটা খুবই স্বাভাবিক। হাঁটু সব সময়ই একটি বেশি ভোগায়।মাঝ মাঝে সেটা খুব খারাপ হয়ে যায়। যেটা এই মুহূর্তে আমার হয়েছে।’’ নাদাল সরে দাড়ালে ফেডেরারই এই টুর্নামেন্টে বড় নাম হিসেবে থেকে যাবে। নাদাল বলেন, ‘‘আমি লন্ডনে নামার জন্য চিকিৎসা করাব। কিন্তু এখনই কিছু বলতে পারছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন