Indian Football Team

Rahim Ali: জাতীয় দলে বাংলার রহিম

কাঠমান্ডুতে নেপালের বিরুদ্ধে আসন্ন দু’টি আন্তর্জাতিক ফ্রেন্ডলির জন্য সোমবার ২৩ সদস্যের জাতীয় দল ঘোষণা করেন কোচ ইগর স্তিমাচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ০৮:৪২
Share:

ছবি সংগৃহীত

অপেক্ষার অবসান। অবশেষে ভারতীয় দলে ডাক পেলেন বাংলার রহিম আলি। ১৫ বছর পরে কলকাতায় হবে ভারতীয় দলের প্রস্তুতি শিবিরও।

Advertisement

চার বছর আগে অনূর্ধ্ব-১৭ ভারতীয় দলের হয়ে বিশ্বকাপে নজর কেড়েছিলেন রহিম। কিন্তু সুনীল ছেত্রী, প্রীতম কোটালদের সঙ্গে জাতীয় দলে খেলার স্বপ্ন পূরণ হয়নি তাঁর। গত মরসুমে চেন্নাইয়িন এফসি-র হয়ে আইএসএলে ১৬ ম্যাচে দু’টি গোল করেছেন রহিম।

কাঠমান্ডুতে নেপালের বিরুদ্ধে আসন্ন দু’টি আন্তর্জাতিক ফ্রেন্ডলির (২ ও ৫ সেপ্টেম্বর) জন্য সোমবার ২৩ সদস্যের জাতীয় দল ঘোষণা করেন কোচ ইগর স্তিমাচ। ১৫ অগস্ট কলকাতায় পৌঁছে যাবেন কোচ-সহ জাতীয় দলের ফুটবলারেরা। পরের দিন থেকে যুবভারতীতে অনুশীলন শুরু করার পরিকল্পনা রয়েছে ইগরের। এএফসি কাপের ‘ডি’ গ্রুপের খেলা শেষ হওয়ার পরে এটিকে-মোহনবাগান ও বেঙ্গালুরু এফসি-র ফুটবলারেরা যোগ দেবেন শিবিরে। চোটের কারণে বাদ পড়েছেন রওলিন বর্জেস ও লালিয়ানজ়ুয়ালা ছাংতে।

Advertisement

জাতীয় দল ঘোষণার পরে ইগর বলেছেন, “আমি খুশি, ফুটবলারদের সঙ্গে আবার দেখা হবে।” এএফসি কাপের জন্য এটিকে-মোহনবাগানের ফুটবলারদের শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। বলেছেন, “ভারতের দুই ক্লাবকেই শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি, এএফসি কাপে ভাল ফল করবে ওরা। এই সময়টায় জাতীয় শিবিরে বাকি ফুটবলারদের পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ করে ফেলব।”

ঘোষিত ভারতীয় দল: গোলকিপার: ধীরাজ সিংহ, বিশাল কাইথ।

ডিফেন্ডার: আশিস রাই, সেরিটন ফার্নান্দেস, রাহুল ভেকে, আদিল খান, চিঙ্গলেনসানা সিংহ, নরেন্দ্র গহলৌত, আকাশ মিশ্র, মন্দার রাও দেশাই।

মিডফিল্ডার: বিপিন সিংহ, ব্রেন্ডন ফার্নান্দেস, লালেংমাওয়াইয়া রালতে, গ্লেন মার্টিন্স, জিকসন সিংহ, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, ইয়াসির মহম্মদ, হোলিচরণ নার্জ়ারি।

ফরোয়ার্ড: রাহুল কে পি, ফারুখ চৌধরি, ঈশান পণ্ডিতা, রহিম আলি।

এএফসি কাপের পরে যোগ দেবেন যাঁরা: গোলকিপার: অমরিন্দর সিংহ, গুরপ্রীত সিংহ সাঁধু।

ডিফেন্ডার: প্রীতম কোটাল, আশুতোষ মেহতা, সন্দেশ জিঙ্ঘন, শুভাশিস বসু।

মিডফিল্ডার: উদান্ত সিংহ, প্রণয় হালদার, সুরেশ সিংহ, আশিক কুরুনিয়ন।

ফরোয়ার্ড: লিস্টন কোলাসো, মনবীর সিংহ, সুনীল ছেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন