Rahul Dravid

ইংল্যান্ডে ৩-২ জিতবে বিরাটরা, পূর্বাভাস দ্রাবিড়ের

এক ওয়েবিনারে রবিবার রাহুল বলেছেন, ‘‘আমার সত্যিই মনে হচ্ছে ভারতের এ বার সিরিজ জেতার সম্ভাবনা খুব বেশি মাত্রায় আছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ মে ২০২১ ০৬:১২
Share:

ফাইল চিত্র।

রাহুল দ্রাবিড় মনে করেন, ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে বিরাট কোহালির নেতৃত্বাধীন ভারতের জয়ের ভাল সম্ভাবনা আছে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমনকি এও ভবিষ্যদ্বাণী করেছেন, ভারত সিরিজ জিততে পারে ৩-২ ফলে! প্রসঙ্গত, ইংল্যান্ডের বিরুদ্ধে কোহালিরা খেলবেন পাঁচটি টেস্ট।

Advertisement

এক ওয়েবিনারে রবিবার রাহুল বলেছেন, ‘‘আমার সত্যিই মনে হচ্ছে ভারতের এ বার সিরিজ জেতার সম্ভাবনা খুব বেশি মাত্রায় আছে। মানছি ইংল্যান্ডের বোলিং খুব ভাল। ওদের পেসাররা তো রীতিমতো দক্ষ। সেরা দল বাছার জন্য ওদের সামনে বিকল্পও রয়েছে প্রচুর।’’ ইংল্যান্ডের উচ্ছ্বসিত প্রশংসা করেও তিনি যোগ করেছেন, ‘‘তবু বলব ভারতীয় দল দারুণ তৈরি হয়ে নামবে। অস্ট্রেলিয়ায় সিরিজ জিতে ওরা এই মুহূর্তে আত্মবিশ্বাসীও। তা ছাড়া এই দলের বেশ কয়েক জন ইংল্যান্ডে আগে খেলেছে। আমাদের ব্যাটিংয়ে অভিজ্ঞতারও অভাব নেই। তাই মনে হচ্ছে, এ বারই ইংল্যান্ডে আমাদের সিরিজ জেতার সেরা সম্ভাবনা রয়েছে। হয়তো আমরা ৩-২ ফলে জিতে ফিরব।’’

এখানেই থামেননি দ্রাবিড়। আরও বলেছেন, ‘‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পরে ভারতীয় দল ইংল্যান্ডে এক মাস থাকবে। আমার তো মনে হয় না, কোনও দলই বিদেশে থেকে এত দিন অনুশীলনের সুযোগ পেয়েছে বলে। তাই এটা এ বার আমাদের কাছে বিরাট সুবিধা।’’ রাহুল অবশ্য ইংল্যান্ড দলকেও যথেষ্ট ভাল বলে মনে করছেন। তাঁদের প্রথম ছয় থেকে সাত জন ব্যাটসম্যানই তাঁর নজরে রীতিমতো দক্ষ। জো রুটকে তিনি সব দিক থেকে বিশ্বমানের ব্যাটসম্যান বলেই মনে করেন। আলাদা করে বলেছেন বেন স্টোকসের কথাও। রাহুল উন্মুখ হয়ে আছেন আর অশ্বিনের সঙ্গে তাঁর দ্বৈরথ দেখতে।

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ভারতীয় দল নিয়েও রাহুল আশাবাদী। তিনি মনে করছেন, দেশের সেরা ক্রিকেটারেরাই সুযোগ পেয়েছেন। ‘‘আমাদের এ বারের দলে খুব ভাল ভারসাম্য লক্ষ্য করছি। শুধু এই দলে আরেকজন থাকতেই পারত। কুলদীপ যাদবের কথা বলছি। অবশ্য সাম্প্রতিক সময়ে ওর পারফরম্যান্স খুব যে ভাল, তাও বলা যাচ্ছে না। তা ছাড়া অক্ষর পটেল, রবীন্দ্র জাডেজা, ওয়াশিংটন সুন্দররা তো আছেই। সঙ্গে অশ্বিন আর জাডেজা ব্যাটটাও ভাল করে দিতে পারে,’’ বলেছেন তিনি। রাহুল অবাক হবেন না অশ্বিন আর জাডেজাকে প্রথম এগারোয় রেখে ভারত দল নামালে। তাঁর মতে, সেটাও যথেষ্ট যুক্তিসম্মত কাজ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন